অনলাইনে কেউ পন্য কেনেনা

আজকের লেখার ক্যাপশন দেখে আমাকে নিয়ে চিন্তায় পড়ার কিছু নেই,আমি সত্য কথায় বলেছি।আর এই ব্যাপারে আপনিও একমত হবেন এই লেখাটা পড়ার পরে।
বুষ্টিং করছি কিন্তু সেল আসেনা, আমাদের যে ভুলগুলি হয়, – পর্ব ০৩
আমি এর আগেও কিছু ফটোগ্রাফির কন্টেন্টে বলেছিলাম যে,অনলাইনে আমরা পন্য কিনিনা, কিনি মুলত ছবি।আর এই ছবিটাই যদি ঠিক করে না তুলি,সঠিক প্রেজেন্টেশন না করি তাহলে কিভাবে হবে বলেনতো?
এই দুইটা জিনিস একত্রে ঠিক করতে আপনাকে জানতে হবে কিছু বেসিক স্কিল।
  • ফটোগ্রাফি
  • গ্রাফিক্স ডিজাইন
  • কন্টেন্ট রাইটিং
কেননা, অনলাইনে যখন কেউ প্রোডাক্ট কেনে তখন সে শুধু দেখেই কিনতে পারে বা এই একটাই সুযোগ থাকে।কেননা অনলাইনে তো রিয়েল ফিল করার কোন সুযোগ থাকেনা।
এদিকে, শপিংমলের সাথে যদি অনলাইন বিজনেসকে চিন্তা করি সেখানেও আপনি, অনলাইনে সেল করার ব্যাপারটাই অনেক পার্থক্য দেখতে পাবেন। কারন সেখানে কাস্টমার দেখে শুনে বুঝে একটা প্রোডাক্ট নিতে পারে আর অনলাইনে শুধুই একটা কন্টেন্ট দেখে নিতে পারে।সেই কন্টেন্ট হতে পারে- একটি ছবি, একটি ভিডিও,একটি টেক্সট কিংবা এই তিনটার সমন্বয়ে কিছু একটা।
এখানে একটা ব্যাপার বলা জরুরি বলেই মনে করছি আমি। সেটি হলো- আপনি যখন কোন দোকানে যান, কোন কিছু কিনতে তখন দেখবেন দোকানে কতগুলা লাইট জ্বলে, তার মানে কি? আপনাকে কতটা আলোকিত করতে পারে একটি পোশাক কিংবা একটা প্রোডাক্টকে কতটা আলোকিত করে প্রেজেন্ট করার চেষ্টা তাদের মাঝে আছে।
এখানে আমি মুলত বোঝাতে চেস্টা করছি যে, দোকানে দেখে, ছুঁয়ে, বুঝে একটা প্রোডাক্ট কেনার ব্যাপার থাকার পরও লাইটিং টা অনেক গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় সেখানে অনলাইনে, শুধু দেখে কেনার জায়গাটাতে আমরা লাইটিং এর উপর কোন গুরুত্ব দিচ্ছি কি?কতটা গুরুত্ব দিচ্ছি মুলত আমরা আমাদের ফটোগ্রাফি আর কন্টেন্টে?
উত্তরের জন্য চোখ রাখুন আমার এই সিজিরের পরের পর্বে।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *