আপনার এন্ড্রয়েড মোবাইলে যে এপস গুলি অবশ্যই থাকা দরকার

Nurun Nesa Nila আপু সকালে ম্যাসেজ দিয়ে জানতে চাইলেন যে মোবাইল স্পিড বৃদ্ধির জন্য অনেক উপায় জানালেন বস কিন্তু আমি আসলে কনফিউজড যে কোন এপস গুলি রাখবো আর কোন গুলি বাদ দিব।
এই একই প্রশ্ন হয়তো আপু সহ অনেকের মনেই বিদ্যমান এজন্য আপুকে কেন্দ্র করেই লিখে দেবার কথা জানালেন রোকেয়া আক্তার প্রীতি আপু।
সৌভিক- এন্ড্রয়েড হচ্ছে বিশ্বের সবচেয়ে বহুল ব্যবহৃত স্মার্টফোন অপারেটিং সিস্টেম। এমন লোক খুঁজে পাওয়া কঠিন, যিনি স্মার্টফোন ব্যবহার করেছেন অথচ এন্ড্রয়েড ফোন চালাননি। আপনার যদি এন্ড্রয়েড মোবাইল থাকে, তাহলে তাতে কোন অ্যাপগুলো ব্যবহার করছেন তার উপর নির্ভর করবে আপনি ফোনটির কতটুকু সুবিধা উপভোগ করতে পারছেন।
এখন Nadira Rahman Dipu আপুর প্রশ্ন হলো আমি আমার মত করে কাষ্টমাইজ করতে গেলে তো কিছু বাদ ও যাবে আবার কিছু এড ও করতে হবে, সেগুলি কিভাবে কি করবো?
সৌভিক- এন্ড্রয়েড ফোনে সাধারণত গুগল প্লে স্টোর ইনস্টল করা থাকে। সেই অ্যাপ ওপেন করে তাতে জিমেইল একাউন্ট দিয়ে লগইন করতে হবে। তারপর সেখান থেকে অ্যাপ ডাউনলোড করা যাবে। মনে রাখবেন, এন্ড্রয়েডে গুগল প্লে স্টোর ব্যবহার করতে চাইলে আপনার অবশ্যই একটি জিমেইল একাউন্ট লাগবে যেটা দিয়ে গুগল প্লে স্টোরে সাইন-ইন করতে হবে।
Shamima Sultana আপু আবার জানতে চাইলেন লিষ্ট গুলি সম্পর্কে-
✅ ব্রাউজার
✅ সোশ্যাল নেটওয়ার্ক এপস
✅ অনলাইন কল ও মেসেজ অ্যাপ
✅ ইমেইল
✅ অডিও-ভিডিও
✅ ফাইল শেয়ার
✅ ম্যাপ
✅ বাংলা লেখার এপস
✅ ডকুমেন্ট পড়া ও তৈরি করার এপস
✅ ডিকশনারি
✅ নোট লেখা
✅ অনলাইনে ফাইল সংরক্ষণ
✅ অনলাইনে ছবি ও ভিডিও সংরক্ষণ
✅ ছবি ও ভিডিও এডিট করার এপস
✅ ব্যাকআপ রাখার এপস
✅ এন্টিভাইরাস এপস
✅ র্যাম ক্লিনার এপস
✅ ব্যাটারি সেভার এপস
সিলভী সোলায়মান আপু বললেন যে ভাই বুঝেছি এবং লিষ্ট টা খুব কাজে দিবে, এবার ডিটেইলস বলেন।
এমন সময় Abida Khan Shompa আপু বললেন যে, একদিনে এত বড় লিষ্ট আলোচনা একই সাথে করলে মাথায় থাকবে না অনেকের আপনি বিস্তারিত পর্ব আলাদা করে আলোচনা করবেন।
আমি আমার সকল সিরিজের শেষ করি, তাই চিন্তার কিছু নেই আপনারা পেয়ে যাবেন।
মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং ও সফটওয়্যার ডেভলপমেন্ট নিয়ে।
আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *