আপনার প্রতিষ্ঠানের জন্য লোগো কতটুকু গুরুত্বপূর্ণ

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ড্রিংকস এর নাম বললে কোকাকোলা এর নাম প্রথম সারিতে চলে আসবে। কেননা কোকাকোলা একটা ব্রান্ডে পরিণত হয়েছে। আর একটা কোম্পানিকে ব্রান্ডে পরিণত করতে সাহায্য করে ইউনিক ভিজুয়াল গ্রাফিকস এবং তারমধ্যে লোগো অন্যতম।

আমেরিকান ব্রান্ড এডভাইজার,ডিজাইনার Marty Neumeier বলেন ,𝑨 𝒍𝒐𝒈𝒐 𝒊𝒔 𝒏𝒐𝒕 𝒂 𝒃𝒓𝒂𝒏𝒅—𝒊𝒕’𝒔 𝒐𝒏𝒍𝒚 𝒂 𝒔𝒚𝒎𝒃𝒐𝒍 𝒇𝒐𝒓 𝒂 𝒃𝒓𝒂𝒏𝒅. 𝑨 𝒃𝒓𝒂𝒏𝒅 𝒊𝒔 𝒎𝒖𝒄𝒉 𝒎𝒐𝒓𝒆 𝒕𝒉𝒂𝒏 𝒂 𝒍𝒐𝒈𝒐”

সংক্ষেপে বলতে গেলে লোগো আপনার প্রতিষ্ঠান বা কোম্পানিকে রিপ্রেজেন্ট করে।এখন আপনিই ভালো বুঝবেন, আপনি আপনার প্রতিষ্ঠানকে কীভাবে রিপ্রেজেন্ট করতে চান! আপনার প্রতিষ্ঠান বা কোম্পানি বা পেইজ বা ওয়েবসাইটের জন্য কিছু কারণে প্রফেশনাল লোগো প্রয়োজন।
যেমন-
It Grabs Attention : একটি লোগো অডিয়েন্সের দ্রুত
দৃষ্টি আকর্ষণ করতে পারে এবং প্রতিষ্ঠানের কোর বিষয়গুলোর সাথে সহজে রিলেট করতে পারে। এছাড়া অডিয়েন্স attention span time খুবই কম।
It Makes a Strong First Impression: কথায় আছে First Impression is the best Impression. একটি প্রতিষ্ঠানকে পরিচিত করার জন্য প্রথম মাধ্যম হচ্ছে লোগো। যদি আপনার কোম্পানির লোগো ভালো মানের ডিজাইন হয়, তাহলে এমনও হতে পারে কনজিউমার আপনার লোগোটি দেখার সাথে সাথে আপনাদের প্রতি ইন্টারেস্টেড হতে পারে।
It’s the Foundation of Your Brand Identity: প্রতিটি কোম্পানির লোগো তৈরির পেছনে একটি গল্প থাকে। এটা তাদের ইমোশন হিসেবে কাজ করে। কালার, ফন্টস, ভেক্টর ইলিমেন্টস প্রতিটিতে এক একটি গল্প লুকিয়ে থাকে। এজন্য লোগোকে বলা হয় ব্রান্ড আইডেন্টিটি।
It’s Memorable : এটি স্মরণীয় হয়ে থাকে। কারণ এটি একটি চমৎকার ভিজুয়াল উপস্থাপনা। তাই অনেক সময় নামের পরিবর্তে লোগোকে স্মরণ রাখে।
It Separates You From Competition: এটি আপনাকে আপনার প্রতিযোগী থেকে আলাদা করবে। চেষ্টা করুন আপনার প্রতিষ্ঠানের লোগো কে ভিন্ন করতে। কাস্টমার যাতে মনে করে আপনি অন্যদের মতো নই, আপনিই বেটার।
তাই আপনার প্রতিষ্ঠানকে প্রফেশনালি উপস্থাপন করতে আজই প্রফেশনাল লোগো তৈরি করে ফেলুন আর নিজের প্রতিষ্ঠানকে আরো পরিচিত করে তুলুন।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *