আমার সেল হঠাত কমে গেছে এই মাসে, সবার কি অবস্থা?

 

এমন একটা কমন প্রশ্ন প্রায় সবার মুখেই ঘুরে বেড়াচ্ছে, যার প্রতিফলন আমাদের সকলের ওয়াল জুড়েই দেখা যাচ্ছে কমবেশি।
আসেন একটু নিজেরা আলোচনা করি, ভয় পেলে পোষ্ট থেকে দুরেই থাকেন।

উত্তর- এখন সবখানেই সেল কম।
বিয়ের কেনাকাটার কাপড় এবং শীতের জিনিস ছাড়া অন্য কিছু খুব একটা। এমনকি শীতের কাপড় ও বেশি সেল হচ্ছেনা।কেন এমন হচ্ছে?

নিজেকে যদি প্রশ্ন করেন তাহলে অনেক প্রশ্নের উত্তর পাবেন।যেমন- আপনি এই সময়ে কি কি কেনাকাতা করছেন? প্রয়োজনের বাইরে কি খুব কেনাকাটা করছেন?

মাসের নামটা মনে রাখুন- ডিসেম্বর ও জানুয়ারীতে মানুষের এক্সট্রা কিছু খরচ থাকে। বাচ্চাদের স্কুলের ভর্তি, ঘুরতে যাওয়া, বাসা ভাড়া বাড়ানোর ফলে, অনেকেই বাজেট ক্রসের বাসা হয়ে যায় বলে সেটিকে ছেড়ে দেন এবং অন্য জায়গায় চলে যান।আর যেখানে চলে যান সেখানে আবার এডভান্স দিতে হয়,সেতাও একটা খরচ।
মুল কথা মানুষ কিনছে কম,এইজন্য আমি এই বছরে ডিসেম্বরে মেলা করিনাই,কোন উদ্যোক্তাই এই সময়ে মেলা করে আমাকে সন্তুষ্টির কথা জানায় নি।আরেহ ভাই আমি যদি নিয়ম করে নিজের লাভ খুঁজতাম, তাহলে ত আমিও মেলা ডেকে দিতাম।কিন্তু আজ অবধি কোন মেলা করে নিজের পকেটে টাকা নিতে চাইনি এবং পারিওনি,অনেকেই সেটা জানেন।

এই সময়েই আপনার সামনে কিছু কারি ও আইটির মুফতিদের আগমন ঘটবে। তাহারা আপনাকে নানান রকমের, নয়া নয়া টার্ম ইউজ করতে বলবে এবং তারা নিজেদেরকে প্রফেশনলা মার্কেটার হিসাবে পরিচয় করাবে।
তাদের ব্যাবহার করে বিরাট একটা লাভের চিন্তা করবেন আপনারা অনেকেই,কেউ কেউ স্ক্রিনশত কিংবা নানা পোষ্ট ও করবেন কিন্তু এতে কি আসলে আপনি কাউকে জ্বোর করে কেনাকাটা করাতে পারবেন?
মাঝখান থেকে কি হবে?
এতদিন যে এজেন্সি আপনাকে সাপোর্ট আর সার্ভিস দিয়ে এলো,তাদের সাথে একটু হলেও তো মনমালিন্য তৈরি করে ফেললেন।একবার কাঁচে দাগ এসে গেলে,সেটাকে তোলা যায় কি?

খুব ভেবে দেখেন তো, আমি কি অযৌক্তিক কিছু বলেছি?

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *