আসলেই কি সমস্যা নাকি আমাদের দেখার সমস্যা

আপনি যদি আপনার আশপাশে কোনও সমস্যা দেখেন, এবং অন্য সবার মত সেই সমস্যা নিয়ে অভিযোগ করেন – তবে আপনিও বেশিরভাগ মানুষের মত নেগেটিভ দিকেই বেশি ফোকাস করেন।
কিন্তু মানব সভ্যতার প্রথম থেকে শুরু করে আজ পর্যন্ত যাঁরা সফল হয়েছেন – তাঁরা এইসব সমস্যার দিকে অন্য ভাবে তাকিয়েছেন। তাঁরা সেইসব সমস্যাকে নিজের যোগ্যতা দেখানোর একটা সুযোগ হিসেবে দেখেছেন। তাঁরা চোখ কান খোলা রেখে একটি সমস্যার গভীরে যেতে চেয়েছেন, এবং সেই সমস্যার সমাধান করেই সফল হয়েছেন।
জীবনে সবাই বড় কিছু করতে চায়। কেউই নিচে পড়ে থাকতে চায় না। কিন্তু বড় হওয়ার লক্ষ্য ঠিক করা আর পজিটিভ চিন্তা করা এক কথা নয়। আপনি যদি প্রতিটি জিনিসের নেতিবাচক ও ক্ষতিকর দিকগুলো দেখা ও শোনার পাশাপাশি তার পজিটিভ দিকগুলো দেখার চেষ্টা করেন, অথবা সমস্যার সমাধান নিয়ে ভাবেন – তবে আপনার সফল হওয়ার সম্ভাবনা অন্যদের চেয়ে বেড়ে যাবে।
অন্যরা যেখানে শুধুই নেতিবাচকতা দেখবে, আপনি সেখানে সুযোগ দেখতে পাবেন। তাই প্রতিটি ব্যাপারে সব সময়ে চোখ কান খোলা রাখুন এবং সবকিছু নিয়ে একপেশে চিন্তা না করে, বিভিন্ন দিক থেকে ভেবে দেখুন। তাহলেই দেখবেন, সবকিছুর মধ্যেই আপনি পজিটিভ কিছু করার সুযোগ দেখতে পাবেন। হয়তো আপনার আশপাশের সবচেয়ে বড় সমস্যার মধ্যেই আপনার লক্ষ্য পূরণের উপাদান রয়েছে।
মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং, সফটওয়্যার ডেভলপমেন্ট এবং প্রফেশনাল সিভি নিয়ে।
আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *