ইনস্টাগ্রাম ব্যাবহার করবো কিভাবে -পর্ব ০২

ইনস্টাগ্রাম ব্যাবহার করবো কিভাবে ,এই সিরিজের প্রথম পর্বে আমি ৬ টি স্পেসিফিক বিষয় নিয়ে আলোচনা করেছিলাম,আজ আলোচনা করবো আরো দুইটি নতুন বিষয় নিয়ে।চলুন দেখে আসি-
ইনস্টাগ্রাম হ্যাশট্যাগস ( Instagram hashtags)
ইনস্টাগ্রামের পোস্ট আপলোড করার মুহূর্তে হ্যাশট্যাগ ব্যবহার একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিভিন্ন পোস্টে হ্যাশট্যাগ ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার পোষ্টটিকে স্পেসিফিক ক্যাটাগরিতে কনভার্ট করতে পারছেন যেটা কিনা একটি টার্গেটেড ইউজারের কাছে আপনার পোস্টটিকে খুব দ্রুত পৌঁছে দিবে।
ধরুন, আপনার পোস্টটি কোন সেলার পোস্ট অথবা কোন প্রোডাক্টের সেল পোস্ট যা আপনি চান অনেক কাস্টমার পর্যন্ত পৌঁছে যাক,স্পেসিফিক হ্যাশট্যাগ ব্যবহারের মাধ্যমে আপনি কাজটি অনেক সহজেই করতে পারেন।
এর পাশাপাশি ওই হ্যাশট্যাগ গুলো পপুলার হলে আপনার পোস্টটিও পপুলারিটি পেয়ে যাবে। তাই হ্যাশট্যাগ সিলেকশন এর সময় অবশ্যই সবচেয়ে পপুলার অথবা সর্বাধিক মানুষ যে ট্যাগ গুলো ব্যবহার করেছে তা বেছে নিতে হবে। এবং হ্যাশট্যাগ গুলো অবশ্যই আপনার পোস্ট সম্পর্কিত হতে হবে।
হ্যাশ ট্যাগ নিয়ে বিস্তারিত জানতে এইখানে সার্চ করুন হ্যাশট্যাগ লিখে এবং পড়ে নিন আমার লেখা কন্টেন্ট।
ইনস্টাগ্রাম স্টোরিস (Instagram Stories) :
ইনস্টাগ্রাম স্টোরিস এ আপনি প্রতিদিনকার মুহূর্তগুলো আপলোড করতে পারেন। যেটা কিনা ২৪ ঘন্টা আপনার প্রোফাইল এ থাকবে আর আপনার ফলোয়ারসরা তা দেখতে পারবে। পাব্লিক একাউন্ট হলে যারাই আপনার প্রোফাইল ভিজিট করবে তারাই দেখতে পারবে। ইন্সটাগ্রাম স্টোরিতে যদি কোনো কভার ইমেজ ব্যবহার করা হয় তাহলে এর সাইজ হবে ১০৮০*১৯২০ পিক্সেল

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *