ইনস্টাগ্রাম ব্যাবহার করবো কিভাবে -পর্ব ০৩-ইনস্টাগ্রামের অজানা কিছু ফিচার

ইনস্টাগ্রাম ব্যাবহার করবো কিভাবে -পর্ব ০৩-ইনস্টাগ্রামের অজানা কিছু ফিচার
ইনস্টাগ্রাম ব্যাবহার করবো কিভাবে ,এই সিরিজের প্রথম পর্বে আমি ৬ টি স্পেসিফিক বিষয় নিয়ে আলোচনা করেছিলাম,এবং ২য় পর্বে আমি আরোও ২ টি স্পেসিফিক বিষয় নিয়ে আলোচনা করেছিলাম।আজ আলোচনা করবো আরো কিছু নতুন বিষয় নিয়ে।চলুন দেখে আসি-
ইনস্টাগ্রাম আইজি টিভি ( Instagram IGTV ) :
ইনস্টাগ্রামে সাধারণত এক মিনিট সময়ের ছোট ভিডিও আপলোড করা যায় কিন্তু কোন ভিডিও যদি এক মিনিটের বেশি দৈর্ঘ্য বিশিষ্ট হয় তাহলে সে ভিডিওসমূহ আইজিটিভি ভিডিও হিসেবে বিবেচনা করা হয়।যা আপনার প্রোফাইলেই বিদ্যমান থাকে। আইজিটিভি ভিডিওতে যদি আপনারা নিজস্ব কোন কভার ইমেজ ব্যবহার করতে চান সে ক্ষেত্রে সেই ইমেজের সাইজ হতে হবে ৪২০*৬৫৬ পিক্সেল।
ইনস্টাগ্রাম রিলস ( Instagram Reels) :
ইনস্টাগ্রাম রিলস হলো রিসেন্ট ট্রেন্ড ফলো করার দারুন একটি মাধ্যম। যেখানে আপনি যেকোন ছোট ভিডিও বানিয়ে আপলোড করতে পারেন। এই ভিডিও সমূহ হতে পারে ব্যক্তিগত, সংগ্রহ করা ভিডিও বা কারো সাথে কোলাবোরেইট করে বানানো ছোট ভিডিও।
ইনস্টাগ্রাম হাইলাইটস (Instagram Highlights)
ইন্সটাগ্রাম হাইলাইটস এ আপনি আপনার স্পেশাল বা গুরুত্বপূর্ণ মোমেন্টস, ইভেন্টগুলো এর নাম অনুযায়ী ফোল্ডার করে রেখে দিতে পারেন। এই ফোল্ডার গুলোকেই ইন্সটাগ্রাম হাইলাইটস বলা হয়। হাইলাইটস গুলোয় চাইলে ছোট কভার ইমেজ দিয়ে স্পেসিফিক ক্যাটাগরিতে বিভক্ত করে আপনার গুরুত্বপূর্ণ পোস্ট গুলো সেইভ করে রাখতে পারেন।
ইনস্টাগ্রাম ইনসাইটস ( Instagram Insights) :
ইনস্টাগ্রাম ইনসাইটস ইন্সটাগ্রাম এর অন্যতম একটি গুরুত্বপূর্ণ ফিচার যেখান থেকে আপনি আপনার প্রোফাইলের নানা ওভারভিউ বুঝতে পারবেন। যেমন আপনি কয়টা পোস্ট করেছেন, কোন বয়সের মানুষ আপনাকে বেশি ফলো করছে বা দিন বা রাতের কোন সময়টিতে আপনার ফলোয়ার বেশি একটিভ থাকছে, আপনার কোন ধরনের পোস্ট একাধিক মানুষ পর্যন্ত রিচ করেছে, কোন পোস্টে কয়বার ক্লিক করা হয়েছে এইসব কিছুই আপনি ইন্সটাগ্রাম ইনসাইট থেকে জানতে পারবেন।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *