ইন্টারভিউ বোর্ডের কিছু বেসিক প্রশ্ন ও উত্তর – পর্ব ০২

কোভিডের পরে এই বছর থেকেই শুরু হয়েছে অনেক নিয়োগ পরীক্ষা,ও অনেক নিয়োগ।নিজের জীবনে ইন্টারভিউ যা দিয়েছি তার চেয়ে অনেক বেশিই নিয়েছি, আর সেই আলোকেই আমি সকলের জন্য শুরু করতে চলেছি এই সিরিজটি।আজ তার ২য় পর্ব।
৪।আপনি কি নিজে্কে এক জন সফল মানুষ হিসেবে বিবেচনা করেন?
এমন প্রশ্নে, আপনাকে সবসময় হ্যাঁ উত্তর এবং সংক্ষিপ্তভাবে ব্যাখ্যা করতে হবে। একটি ভাল ব্যাখ্যা যা আপনার লক্ষ্যবস্তুকে নির্দেশ করবে এবং আপনাকে অন্যদের থেকে আলাদা করে দিবে।এমন কিছু মাথায় রেখেই কথা বলা উচিত।
৫। আপনার সহকর্মীরা আপনার সম্পর্কে কি বলে?
সহকর্মীদের কাছ থেকে পাওয়া আপনার সম্পর্কে একটি বা দুই উদ্ধৃতি প্রকাশ করুন। একটি নির্দিষ্ট বিবৃতি বা একটি নির্দিষ্ট শব্দে ভাব প্রকাশ করা এখানে ভাল কাজ করবে। যেমন, পরিশ্রমী, কর্মঠ, কঠিন বিষয়ে আগ্রহী বা পরোপকারী ইত্যাদি।
৬। আপনি এই প্রতিষ্ঠানের সম্পর্কে কি জানেন?
সাক্ষাতকারের আগেই উক্ত প্রতিষ্ঠানের উপর কিছু গবেষণা করতে হবে। খুঁজে বের করে নিন এবং সেই অনুযায়ী লেখাপড়া করুন, তারা কি অবস্থানে আছে এবং কোন অবস্থানে যেতে চাইছে। তাদের মূল ক্রেতা কারা, তাদের প্রতিদ্বন্দ্বী কারা ইত্যাদি।
৭।আপনি গত বছরে আপনার নিজের দক্ষতা বৃদ্ধির জন্য কি কাজ করেছেন?
আপনার উন্নতি বিষয়ক কার্যক্রম অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন। বিভিন্ন আত্মোন্নতি ভিত্তিক কার্যক্রমের কথা ইতিবাচক হিসেবে উল্লেখ করা যেতে পারে। যেমন, প্রশিক্ষণ, বই পড়ে, ভিডিও দেখে, নতুন নতুন মানুষের সাথে মিশে ইত্যাদি।
৮।আপনি কি অন্য কোন কাজের জন্য অন্য কোথাও আবেদন করেছেন?
সত্যিকার অর্থে এই সম্পর্কে অনেক সময় ব্যয় না করাই ভাল। ফোকাস রাখুন কাজ এবং আপনি এই প্রতিষ্ঠানের জন্য কি করতে পারেন তার উপর।তাই জানান- আপনি মুলত কি টাইপ রেসপন্সিবিলিটি চাইছেন এবং কিভাবে গ্রো করতে চাইছেন,যেন তারা সহজেই বুঝে যায় আপনার স্কিল ও ফোকাসের ব্যাপারে।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *