ই-কমার্স সেক্টরের মেজর ইস্যু বা জনপ্রিয়তার কারন

সেশন- ১.৯
রিপোর্টিং টুল (Reporting tool)
রিপোর্টিং টুল- ই-কমার্স ব্যবসার অপরিহার্য বৈশিষ্যের মধ্যে না পড়লেও, ব্যবসায়ীরা ক্রেতাদের তাদের ওয়েবসাইট ব্যবহারের অভিজ্ঞতাকে উন্নত করতে এটিকে ব্যবহার করতে পারেন।
এটি ই-কমার্স প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের সমস্যাগুলো সম্পর্কে অবিলম্বে জানতে সাহায্য করে।
যাতে, এই প্ল্যাটফর্মগুলো নিজেদের সমস্যাগুলোর দ্রুত সমাধান করে নিতে পারে।
এই টুল আপনার ব্যবহারকারীদের ই-কমার্স ব্যবসার উপর বিশ্বাস বাড়াতে যথেষ্ট সাহায্য করে।
যাতে, গ্রাহকদের লেনদেনে কোনো ভুল হলেও তারা এ-কমার্স ওয়েবসাইট থেকে তাদের সাহায্য পাওয়ার আশা রাখতে পারে।
আজকালকার সময়ের প্রয়োজনে, ক্রমবর্ধন চাহিদার কারণে ও এতো সুবিধাজনক বৈশিষ্ট্যের কারণেই ছোট থেকে বড় প্রায় সমস্ত ব্যবসাই তাদের বিক্রি বাড়াতে ও অন্যান্য অনলাইন ব্যবসার সাথে প্রতিযোগিতা করতেই ই-কমার্সের সাথে যুক্ত হওয়ার পথ বেছে নিচ্ছে।
ই-কমার্স বিজনেস বলতে আমরা যা বুঝি- একটা ফেসবুক পেজ ওপেন করলাম আর ছবি তুলে আপলোড দিলাম,সাথে বিভিন্ন গ্রুপে একটিভ থেকে পাগল হয়ে কাউকে তৈল মর্দন করলাম,মানেই সেল আর সেল,বুঝে হোক আর না বুঝে হোক,সারাদিন শুধু- আলহামদুলিলাহ, মাশ আল্লাহ, শুভ কামনা, এগিয়ে যান, খুব সুন্দর এই বলেই দিন রাত পার করে দিয়ে, আমরা হলাম উদ্যোক্তা।
মুখে উদ্যোক্তার সংজ্ঞা বলি, ফেসবুক জুড়ে লিখে ফায়ার করি কিন্তু বাস্তবে মানিনা।এই হলাম আমরা এদিকে নিজের পাপ বাদ দিয়ে আমরা অন্যের পূন্যকে পাপ বানাতে ব্যাস্তও থাকি আমরা।
কিন্তু ই-কমার্স বিজনেসে ওয়েবসাইট ছাড়া কিছুই কল্পনা করা যায়না। অথচ আমরা এটাকে আমলেই নিইনা।কারন আমাদের নিজেদের তো সেই সাহস নেই।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *