একটি আর্টিকেল লেখার আগে খেইয়াল রাখবেন যে দিকগুলিতে – আর্টিকেল রাইটিং ২য় পর্ব

আর্টিকেলই হচ্ছে সেই জিনিস যেটাকে, যেকোন ব্লগসাইটের কিংবা ওয়েবসাইটের কিং বলা হয়। তার মানে কিং ঠিক না থাকলে আপনার ওয়েবসাইটের কিচ্ছু ঠিক নাই। যেহেতু আপনার আর্টিকেল লেখার মূল উদ্দেশ্য হল আপনার লেখাটি অনেক মানুষ পড়বে এবং শেয়ার করবে, সেহেতু কিছু নিয়ম কানুন মেনে আর্টিকেলটি লিখতে হবে। হাই কোয়ালিটি আর্টিকেল লেখার নিয়ম গুলোকে দুইটি ভাগে ভাগ করা হয়েছে। যা আপনাকে অবশ্যই মানতে হবে। আমার আজকের আলোচনা সেই বিষয়গুলিকে নিয়েই।
আর্টিকেল লিখার আগে-
ইনফরমেটিভ এবং আই ক্যাচিং কন্টেন্ট ফোকাসিং – এই কাজটি করতে হবে সবার আগে, কেননা টাইটেল ভালো না হলে ক্লিক কম পড়বে। গুগলে র্যাঙ্কিং হারাবেন। তাই প্রথমে একটা ভাল টাইটেল সিলেক্ট করতে হবে। একজন ভিজিটরের চোখে প্রথমেই যেটা পড়ে তা হল টাইটেল। টাইটেল দেখেই ভিজিটর ডিসিশন নেয় আপনার আর্টিকেল পড়বেন কি পড়বে্ন না।
২। ফিচার ইমেজ সিলেকশন – আপনার আর্টিকেলে অবশ্যই একটা ভালো ফিচার ইমেজ থাকতে হবে। ফিচার ইমেজ আপনার আর্টিকেলের প্রতি পাঠকের মনোযোগ আকর্ষন করতে সাহায্য করবে। ফিচার ইমেজ ভা্লো হলে আপনার আর্টিকেলে ক্লিক বেশি পরবে।
৩। ক্যাটাগরি সিলেকশন- আর্টিকেলে অবশ্যই একটা ক্যাটাগরি মেনশন করে দিতে হবে। একটা ভালো মানের আর্টিকেলের অন্যতম বৈশিষ্ট্য হল ক্যাটাগরি উল্লেখ করা। তাই আপনার আর্টিকেলের ক্যাটাগরি সিলেক্ট করে দিন।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *