চাকুরী প্রার্থীদের একান্তই জানা প্রয়োজন- শেষ পর্ব

শুধু বর্তমানে মৌলিক চাহিদার পন্যের মুল্য বৃদ্ধি হয়েছে বলেই নয়, আমার কাছে মনে হয় ১৭৫৭ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত ইংরেজদের শাসনের পর থেকেই মুলত একটা চাকুরীকে খুব বেশি রিলায়েবল ভাবতে শুরু করেছি আমরা। আর এখন সেটার প্রভাব এতটাই বেশি যে,যেকোন সরকারি চাকুরীর পরীক্ষায় এপ্লিকেশনের সংখ্যা দেখলেই আমাদের বোধগম্য হয়ে যাবার কথা।
এই সংখ্যাগুলিকে কল্পনা করুন একবার,আর ভাবুন আমরা এখনো একটা টেকনিক্যাল স্কিলের চেয়ে একটা চাকুরীকে কতটা গুরুত্ব দিচ্ছি।টেকনিক্যাল শিক্ষা বা স্কিল নিয়ে অন্য কন্টেন্টে লিখবো ইনশাআল্লাহ।আজ আলোচনা করবো এই চাকুরী প্রাপ্তির বিষয়ে যে টিপসগুলি ফলো করা উচিত তার শেষ পর্ব আজ।
বিলম্বিত হলেও সফলতার পরিতৃপ্তি অর্জন করাটা একটি মূল্যবান কৌশল
যখন আপনি একদম তৃণমূল পর্যায় থেকে শুরু করে ধীরে ধীরে কাজের মাধ্যমে উপরে উঠে যাবেন, তখন আপনি অনেক কিছু শিখবেন,এবং সেই শেখাটা হবে দারুন তৃপ্তির।
এখানে মুলত শেখা ছাড়াও, এই উপরে উঠার যাত্রা আপনাকে দেবে দৃঢ়তা, সঠিক মানসিকতা এবং ক্যারিয়ারে আপনি কী হতে চান সে বিষয়ে দিক নির্দেশনা।
বর্তমানের দ্রুত গতির যুগে এন্ট্রি লেভেলের চাকুরী প্রার্থীদের জানা উচিত যে সবকিছু দ্রুত হাসিল হয় না। কাজের মাধ্যমে আপনাকে প্রমাণ করে দেখাতে হবে যে আপনি আসলেই যোগ্য ব্যক্তি।অথচ আমাদের এখানেই বড় ধরনের বাধা,আমরা মানতেই চাইনা আমাদেরকে প্রমাণ করতে হবে, আমরা ভেবেই নিই যে,আমরা পারি।
সবকিছুর পরেও নিজের মানের সাথে কখনও আপোষ করবেন না। নিজের যোগ্যতা প্রমাণ করার চ্যালেঞ্জ গ্রহণ করুন তাহলেই দেখবেন পরবর্তী বছরগুলোতে আপনার যোগ্যতা কতখানি বৃদ্ধি পায়।
মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং ও সফটওয়্যার ডেভলপমেন্ট নিয়ে।
আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *