জীবনের সবটাই স্যাক্রিফাইস নয়,বেশিরভাগটা রোমান্টিকতায় পূর্ন হোক

বিয়ে করা মানেই জীবনের শেষ নয়,বরং বিয়েটাই নতুন জীবনের শুরু হোক।
দুইটা জন্মদিন আর বিবাহ বার্ষিকীর দিনটাই যেন স্পেশাল না হয়।
নারীকে ৩৬৫ দিনই স্পেশাল করতে হবে,এই দ্বায়িত্ব দুইজনেরই।স্বামীর জন্য রান্না করাটা কষ্টের নয়,বরং এটা আনন্দের হওয়া উচিত।পার্টনারের জন্য অপেক্ষা করাটাও দারুন।
আপনি যখন নিয়মিত পার্টনারের জন্য অপেক্ষা করবেন তখন অপরজনের বেঁচে থাকার আগ্রহটাই বেড়ে যাবে বহুগুনে।
একজনের কাজে অন্যজনের সাহায্য করাটাও স্পেশাল কিছু,এটাকে স্বাভাবিও ভাবেই নিন।নিজেদের মাঝে মুলত এমন কিছুই নেই,যেটা একার।সবটাই দুইজনের বলে ভাবুন।দেখবেন সমস্যা থাকবেনা।
একটা বাড়ি,একটা পরিবার ছেড়ে আসা মানুষটাকে বোঝাতে হবে- সে একা নয়,তার সাথেই আপনি আছেন।তাকে সব সময় বলুন- “Hold Your Simle”।এই একটা বাক্যই তাকে আপনার অনুপস্থিতিতেও হাসিয়ে ছাড়বে।
সকল মেয়েদের উচিত স্বামীর সকল উপস্থিতিতে শুধু তাকেই প্রাধান্য দেয়া,স্বামীকেই সবকিছু মানাটা অন্যায় নয়।বিয়ে করে যে সম্পর্ক তৈরি হয় সেটার নাম ও সম্পর্ক দুইটাই আলাদা।কেন বারবার বন্ধুত্বের কথা বলে নিজেদের সম্পর্ককে আলাদা করতে চান বলুনতো?
আজ আমাদের বিবাহ বার্ষিকী,এইযে তোমার প্রিয় গিফট।আজ আমার বন্ধুরা আসবে দারুন কিছু রান্না হোক।এইভাবে ভাবার কিছু নেই।এমন দিনগুলিকে উদযাপন করুন নিজেরা একান্তে কিছু সময় নিয়ে।
অন্তত- জন্মদিন,বিবাহ বার্ষিকীর মত সময়ে স্ত্রীকে শুধুই রান্নাঘরে না রেখে দুইজনে মিলেই সবটা করুন।এতে লজ্জার কিছুই নেই।রোমান্টিকতা না থাকলে এই সম্পর্কগুলি পানসে হয়ে যায়।
স্বামী যদি বলে রেডি হও,তাহলে দৌড় দিয়ে গিয়ে রেডি হয়ে যান,কখনোই ” ক” দিয়ে প্রশ্ন ছুড়ে দিয়েন না।কারন আপনাকে তারচেয়ে বেশি আগলে কেউ রাখবেনা।পুরুষের প্রকাশের শক্তি হয়তো কম,তাই নারী নিজেই চাইলে আগ্রাসী হতে পারে সম্পর্কের মাঝে।
জীবনের কত ঘন্টা,কতটা দিন একসাথে কাটাবেন তার তো কোন হিসাব নেই।কখনোই যেন এই সম্পর্কে একঘেয়েমি না চলে আসে,এইটা খেয়াল রাখাটা খুব জরুরী। সংসার মানেই বাচ্চা পালন নয়,সেটাও ভাবুন।নিজেদের সময় বলে একটা অংশ সব সনয় থাকুক সবার জীবনে।আনন্দঘন মুহুর্ত্বে কখনোই একে অপরের দোশ ত্রুটি নিয়ে কথা বলে সময়টাকে নষ্ট করবেন না।
জীবনটা খুবই অল্প সময়ে, পুরোটাই উপভোগ করুন।
মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং ও সফটওয়্যার ডেভলপমেন্ট নিয়ে।
আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *