নিজের কমিউনিটিকে কাজে লাগান

আমি প্রায় সময়ই এই কথাটা বলি- যার কমিউনিটি যত শক্তিশালী, তার সকল কাজ করা তত সহজ তবে চ্যালেঞ্জিং।সহজ কারন- তারাই আপনার সম্পদ আর চ্যালেঞ্জিং কারন- কাজের কোয়ালিটি ঠিক রাখতে হয়।
ছবিতে যাদের দেখছেন তারা সকলেই বিসিএস ক্যাডার তবে আমার কাছে তাদের পরিচয় এইটা না।আমার কাছে তাদের পরিচয় হলো- এই মানূষগুলি ই-কমার্স ইন্ডাষ্ট্রি বলেন আর অনলাইন বিজনেস বলেন,এই টার্মটির প্রচারে কাজ করছেন।
কিভাবে?
আমাদের গ্রুপের সাইলেন্ট মেম্বার (পোষ্ট করেন কম) Priyanka Mondal
দিদি (০৬-০৮ ব্যাচ) দেশের অন্যতম সেরা ভার্সিটি- খুলনা বিশ্ববিদ্যালয় থেকে এগ্রোটেকনোলজিতে লেখাপড়া শেষ করে, এখন পুরোপুরি উদ্যোক্তা।
ভালো ফ্যামিলি, ভাই ডক্টরেট করছেন আমেরিকাতে,হাসব্যান্ড হচ্ছেন- সয়েল সায়েনটিষ্ট, বাবা ছিলেন ব্যাংকার। অথচ নিজের পরিবারকে সময় দিতে এবং ছেলে ও মেয়েকে সময় দিতেই দিদি আজ পুরোপুরি ওয়ার্ক ফ্রম হোম মাদার।
নিজের ক্যারিয়ারকে বিসর্জন দিয়েছেন ফ্যামিলির জন্য,এটাই তো বড় ত্যাগ।আরো জেনে অবাক হবেন- দিদির একটি খাবারের পেজ আছে যার নাম- আস্বাদ।খুলনাতে এত ভালো চলা অবস্থায় তিনি সেই পেজের কাজিটাও অফ রেখেছেন শুধু ছেলেকে বাড়তি সময় দিতে,অথচ তিনি রান্না এইভাবে শিখেছিলেনই ছেলে-মেয়েকে বাইরের কাবার খাওয়াবেন না বলে।
দিনশেষে এমন মানুষগুলিকে আমরা হাইলাইট করিনা বলেই আমাদের অবস্থান এমন যে- আমরা আজও জেন্ডার নিয়ে ভেদাভেদ করি,আমরা এখনো এই কাজগুলির স্বীকৃতি দিতে কার্পন্য করি। এই মানূষগুলিই তো প্রকৃত ই-কমার্স ইন্ডাষ্ট্রির উন্নয়নে কাজ করছে।
ও হ্যাঁ- দিদি কিন্তু আমায় আবার বিরাট প্রশংসা করেনি কিংবা তেল ও দেন নি,আমি দিদির সাথে পরিচয়ে জেনেছিলাম- দিদির সম্পর্কে।আমাদের যশোরের মেয়ে।আর দিদির পেজে যেয়ে পেয়ে গেলাম এই মডেলদের।
তৈরি হোক এমন অনেক মানূষ,এগিয়ে যাক আমাদের ইন্ডাষ্ট্রি।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *