নিজের ফেসবুক গ্রুপের জনপ্রিয়তা বাড়াতে যা করতে পারি- পর্ব ০১

বর্তমান সময়ে আমরা অনেকেই, নিজের ব্যবসা-বাণিজ্যের জন্য ফেসবুক আইডি বা পেজ দ্বারা এফ-কমার্সের মাধ্যমে বিজনেস করে থাকি।এই আইডি ও পেজের জনপ্রিয়তা বাড়াতে আমরা মুলত ফেসবুক গ্রুপ গুলির দিকেও ঝুঁকেছি।
ফেসবুক কর্তৃপক্ষ যখন ফেসবুক গ্রুপ সম্পর্কে জানালো তখন থেকেই আমাদের মাঝে এই গ্রুপ নিয়ে একটা আলাদা উন্মাদনা কাজ করে। যেকোন পোষ্ট বা নিজ ভিডিও জনপ্রিয় করে তুলতে ফেসবুক গ্রুপের কার্যকারিতা বেশ।
নিজেকে সোশ্যাল মিডিয়ায় অন্য ভাবে প্রকাশ করার জন্য অনেকেই ফেসবুক গ্রুপে তার নিজস্বতা শেয়ার করে। এছাড়া বিনোদনের ক্ষেত্রে, সংবাদ দেখতে, আকর্ষনীয় ভিডিও বা পোস্ট দেখার জন্য মানুষ প্রতিনিয়ত বিভিন্ন ক্যটগরির ফেসবুক গ্রুপে জয়েন হচ্ছে।
সময় যখন এভাবে যাচ্ছে তখন অনেকেই ভাবছে নিজের একটা গ্রুপ থাকার কতটুকু প্রয়োজন। আর এই এই চিন্তাধারা অব্যহত রেখে মানুষ ক্রিয়েট করছে নিত্য নতুন ফেসবুক গ্রুপ।
কিন্তু প্রশ্ন হলো গ্রুপ তো খুললাম! কিভাবে ফেসবুক গ্রুপে অধিক মেম্বার বাড়াবো? বা ফেসবুক গ্রুপ বড় করার উপায়? আর এত এত ফেসবুক গ্রুপের ভীড়ে নিজের ফেসবুক গ্রুপকে কিভাবে এগিয়ে নিয়ে যাবো?
এসব প্রশ্নের আলোকেই আমার এবারের সিরিজটি লেখা-
ফেসবুক গ্রুপ বড় করার উপায়
ফেসবুক গ্রুপে অধিক মেম্বার বাড়নোর জন্য অনেকেই বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেন৷ দীর্ঘ সময় ঘাটাঘাটি করেও অনেকে মেম্বার বাড়াতে পারছে না৷ এর কিছু কারন হতে পারে ফেসবুক গ্রুপ একটিভিটি- Activity কম হওয়া। ফেসবুক গ্রুপ বড় করার জন্য গ্রুপে নিয়মিত পোস্ট, মেম্বার ইনভাউট, কমেন্টে অন্যদের মেনশন করতে হবে। তাহলেই সহযেই অধিক মেম্বার বাড়ানো সম্ভব।
শিক্ষামুলক গ্রুপের ক্ষেতে এর ব্যাতিক্রম থাকাটা স্বাভাবিক,কেননা এখানে শিক্ষায় এলার্জী থাকার ব্যাপার আছে আমাদের জাতিগত ভাবেই।
মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং ও সফটওয়্যার ডেভলপমেন্ট নিয়ে।
আমার পেজ- ICT CARE-

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *