পারসোনাল ব্রান্ডিং- (বিস্তারিত পর্ব ০২)

এমন কাউকে প্রেজেন্ট করবেন না যেটা আপনি নন
নতুন কারো সাথে দেখা হলে নিজেকে ইতিবাচক প্রমাণ করতে গিয়ে একদম ভিন্ন একটা রূপ নির্বুদ্ধিতা। এর চেয়ে বরং আপনার ভাল বৈশিষ্ট্যগুলোই আরো সুন্দর ভাবে ফুটিয়ে তুলুন।
এটা অনেকটা কারো সাথে নতুন বন্ধুত্ব করার মত। বন্ধুত্বের শুরুতে আমরা আমাদের ভালো দিকগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি, এতে দোষের কিছু নেই।
তবে, আপনি যা নন সে জিনিসগুলো অতিরঞ্জিত করে তুলে ধরার চেষ্টায় আপনি হয়তো সাময়িকভাবে আপনার বন্ধুর নজরে আসবেন। তবে পরবর্তীতে তা আপনার বন্ধুতের জন্য বিপদজনক হতে পারে।
ঠিক একইভাবে পার্সোনাল ব্র্যান্ডিং এর ক্ষেত্রেও আপনাকে আপনার স্কিল ও অর্জনগুলোকে ফুটিয়ে তুলতে হবে। তবে খেয়াল রাখতে হবে তা যেন কোনোভাবেই এমন কিছু না বোঝায় যা আপনি নন। কারণ, কোনো চাকরিদাতাই এমন কাউকে নিয়োগ দিতে চায় না যার ওপর ভরসা করা যায় না।বিজনেসেও তাই,ভরসা আর বিশ্বাস না জন্মালে রিপিট কাষ্টমার একটাও আসবেনা।
🛑 খারাপ কিছু ঘটার জন্য অপেক্ষা করবেন না
অনলাইন প্ল্যাটফর্ম এমন একটা জায়গা, যেখানে যে কেউ খুব সহজেই লাইমলাইটে এসে পড়তে পারে। হোক তা ইতিবাচকভাবে বা নেতিবাচকভাবে। আর একবার নেতিবাচক কারণে সবার নজরে চলে আসলে তা সংশোধন করে নিজের ইমেজ ঠিক করা অনেক কঠিন।
অনেকেই কেবল কোন সমস্যায় পরার পরই বুঝতে পারে যে পার্সোনাল ব্র্যান্ডিং কতটা গুরুত্বপূর্ণ। তবে আগে থেকে সক্রিয়ভাবে আপনার পার্সোনাল ব্র্যান্ডিং তৈরি করে থাকলে অনেক অপ্রীতিকর ঘটনা অনেক সময় এড়ানো সম্ভব।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *