ফেসবুক কে ভ্যালু না দিলে, ফেসবুক ও আপনাকে ভ্যালু দিবেনা

আপনি যখন কোন মানুষকে সম্মান করেন না, তার ইচ্ছা ও খেয়াল-খুশির মুল্যায়ন করেন না, তখন সেই মানূষটাও আপনাকে আস্তে আস্তে ভুলে যাবে।আপনার প্রতি তার সকল চাহিদা,আবদার এগুলি বন্ধ হয়ে যাবে।আর ফেসবুক তো মানূষের তৈরি একটা রোবট,এখানেও তো এমন কিছু হবে এটাই স্বাভাবিক।
ফেসবুককে গুরুত্ব দিচ্ছেন না? তাহলে ফেসবুক আপনাকেও গুরুত্ব দিবে না।
আপনার অনলাইন বা অফলাইন বিজনেস, নেটওয়ার্কিং, ভিডিও ক্রিয়েটিং, ব্লগার, ইনফ্লুয়েন্সার ইত্যাদি কাজের ক্ষেত্রে আপনি ঠিকই ফেসবুক ব্যবহার করেন কিন্তু ফেসবুকের পলিসি বা নিয়ম কানুন কে ইগনোর করেন, কিছু হবে না বলে কাজ চালিয়ে যান।
দিনশেষে কী হচ্ছে?
  • প্রোফাইল ডিজেবল
  • আইডি রেস্ট্রিকটেড
  • আইডি লকড
  • পাসওয়ার্ড চেঞ্জ হচ্ছে না ইত্যাদি।
আর পেজের বেলাতে কি হচ্ছে?
  • এড একাউন্ট ডিজেবল হচ্ছে
  • বিজনেস ম্যানেজার রেস্ট্রিকটেড হচ্ছে
  • শপ বা কমার্স ম্যানেজার রেস্ট্রিকটেড হচ্ছে
আপনি অসুস্থ হলে ডাক্তার আপনার অসুস্থতার কারণ বা মূল সমস্যা কোথায় সেটা দেখেই তো মেডিসিন সাজেস্ট করবে, তাই না?কিন্তু আমাদের মধ্যে অনেকেই আছেন বিভিন্ন কাজের উদ্দেশ্যে ফেসবুক ব্যবহার করে কিন্তু সবকিছু নিজেই করতে গিয়ে দিনশেষে হতাশা ছাড়া আর কিছুই থাকেনা।
অর্থাৎ কেউ কেউ বলে-ভাইয়া, আমার খুবই গুরুত্বপূর্ণ আইডি ডিজেবল, পার্মানেন্ট রেস্ট্রিকটেড হয়েছে। যেখানে গুরুত্বপূর্ণ নেটওয়ার্কিং রয়েছে।
অনেকেই বলেন-ভাইয়া, আমার এতদিনের স্বপ্নের বিজনেস পেজ পার্মানেন্ট রেস্ট্রিকটেড হয়েছে, এক্সেস হারিয়ে ফেলেছি বা অন্যান্য সমস্যা।
ভাইয়া, আমার এড একাউন্ট, বিজনেস ম্যানেজার, কমার্স ম্যানেজার পার্মানেন্ট রেস্ট্রিকটেড হয়েছে।
মনে করুন, আপনি একটা বিজনেস বা সেক্টরে এক্সপার্ট কিন্তু ফেসবুক মার্কেটিং বা ফেসবুক সম্পর্কে আপনার কোন অভিজ্ঞতাই নাই। তাহলে আপনি যদি কিছু না বুঝে সবকিছু নিজেই করতে যান তাহলে তো সমস্যা হবেই!
সবচেয়ে বেটার সমাধান হচ্ছে ব্যবসার শুরু থেকেই একজন আসল ফেসবুক এক্সপার্টের সাথে কানেক্টেড থাকা, সহযোগিতা নেওয়া।আর বিভিন্ন পলিসি সম্পর্কে জানতে হলে আমার লেখা তো আছেই পড়ার জন্য

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *