ফেসবুক পেজের লাইক বাড়ানোর কিছু ব্রিলিয়ান্ট উপায়

মাঝে মাঝে ফেসবুক লাইভে আসুন
আপনি যে ধরণের পেজই খুলুন না কেন, যদি তাতে মাঝে মাঝে লাইভে আসেন, তবে পেজের লাইক বাড়বে। তবে, যে রিলেটেড পেজ নিয়ে কাজ করবেন, অবশ্যই সেই রিলেটেড বিষয় নিয়েই লাইভ করবেন। অহেতুক কোনও বিষয় নিয়ে লাইভে না আসাই উত্তম, এতে ইউজার বিরক্ত হতে পারে; ফলে লাইক কমতে পারে।
 কনটেস্টের আয়োজন করুন বা ছাড় দিন
মানুষ সাধারণত কনটেস্ট বা প্রতিযোগীতা পছন্দ করে। আপনিও পেজে এটি চালু করতে পারেন। কনটেস্ট আপনার পেজের রিচ, এনগেজমেন্ট অনেকখানি বাড়াবে। কনটেস্টে অনেক লোক অংশগ্রহণ করে, তারা লাইক কমেন্ট শেয়ার করে পেজের প্রমোট করে। আল্টিমেটলি লাভটা কিন্তু আপনারই হয়।
বিজনেস রিলেটেড পেজ হলে আকর্ষণীয় মূল্য ছাড় দিতে পারেন। এতে অনেক নতুন ক্লায়েন্ট পাবেন। সেখান থেকে যদি ৩০% ও আপনার রেগুলার ক্লায়েন্ট হয়, তাহলেই আপনার কেল্লাফতে। আর পাশাপাশি পেইজের শেয়ারিং তো আছেই।

 বন্ধুদের ইনভাইট করুন

আপনার ফ্রেন্ডলিস্টের সবাইকে পেজে লাইক দেবার জন্য ইনভাইট দেন। আজকাল অনেকেই একের অধিক আইডি চালায়। আপনি যদি তাদের মতো হয়ে থাকেন, তবে আপনারও নিশ্চয়ই একাধিক আইডি রয়েছে। সুতরাং, সব আইডি থেকেই ইনভাইট করুন। প্রয়োজন কিছু ঘনিষ্ঠ্য বন্ধুদেরকেও তাদের আইডি থেকে ইনভাইট করতে বলুন।
এছাড়াও আপনার পেজের পোস্টগুলোতে যারা লাইক কমেন্ট করে কিন্তু পেজে লাইক দেয়া নেই, তাদেরকে ইনভাইট দেয়ার ফিচার রয়েছে। ঐখান থেকে সরাসরি পোস্টে রিয়েক্টকারীকে আপনি ইনভাইট করতে পারেন। এখান থেকেও পেইজে লাইক বাড়বে উল্লেখযোগ্যহারে।

 অন্য পেজে ট্যাগ বা মেনশন করুন

ফেসবুকে হাজার হাজার পেজ রয়েছে যেগুলোর মাঝে এমন কিছু পেজ আছে যাতে লাইকের সংখ্যা লক্ষাধিক কিংবা মিলিয়নেরও বেশি। এ-রকম অনেক বেশি লাইকের কোনো পেজে যদি মেনশন বা ট্যাগ করা হয়, তাহলেও আপনার পেজের লাইক বাড়বে। সুযোগ থাকলে এই ট্রিকসটি ব্যবহার করতে পারবেন।

 অন্যান্য সোশ্যাল মিডিয়ায় পেজটিকে প্রমোট করুন

আপনি নিশ্চয়ই শুধু ফেসবুক নিয়ে পড়ে নেই। লিংডইন, টুইটার, পিন্টারেস্টের মতো আরো অনেক সোশ্যাল সাইটও ইউজ করেন। সুতরাং, ওই সোশ্যাল মিডিয়াগুলোতে আপনার ফেসবুক পেজটি শেয়ার করুন। কিংবা, আপনার পেজের কোন ছবি বা ভিডিও সম্বলিত পোস্ট সে-সব সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন। এতে, সেগুলো থেকে আপনার পেজে অনেকেই আসবে আর তাদের মাঝে এমন অনেককেই আপনি পাবেন যারা আপনার ফেসবুক পেজে লাইক দেবে

হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন

অনেকেই মনে করে, হ্যাশট্যাগ হলো টুইটার কিংবা ইনস্টাগ্রামের বিষয়। আসলে জিনিসটা এ-রকম না। অনেকেই ফেসবুকে হ্যাশট্যাগ দিয়ে সার্চ করে।
আপনার পেইজে পোস্টের ডিটেইলে কিছু রিলিভ্যান্ট হ্যাশট্যাগ দিয়ে দিবেন। এতে করেও লোকজন কানেক্ট হতে পারবে।
আজকের ছুটির দিনে এই পর্যন্তই।
লিখবো আবার আগামীকাল ইনশাআল্লাহ।
কাজ করছি লগো, ফেসবুক পেইজ, ই-কমার্স সাইট নিয়ে
Founder & CEO- ICT CARE & Easysodai

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *