ফেসবুক পেজ কী এবং এটা কত প্রকার?

 

✅ আপনি কি ভাবতে পারছেন কি করা যায় এই একটা মাত্র ফেসবুক পেজ দিয়ে?
একটি মাত্র ফেসবুক পেজ যা কিনা হতে পারে ফেসবুকের মাধ্যমে আপনার বিজনেস এর প্রোডাক্ট প্রমোট করার একটি বড় হাতিয়ার; অথবা আপনার সমস্ত ফ্যান ফলোয়ার্স দের সাথে কমিউনিকেশন করার একটি যুগান্তকারী পন্থা।
চাইলে এই রকম অনেক কথা বলা যাবে কিন্তু শুধু সেদিকে নজর না দিয়ে আসুন আমরা জেনে নিই যে কীভাবে একটি ফেসবুক পেজ খুলবো?

কেননা আমরা অনেকেই ফেসবুক পেজ সম্পর্কে খুব বেশি একটা ধারণা রাখিনা; আজকের যে পর্আব শুরু হচ্ছে সেটিতে আমি বিস্তারিত আলোচনা করব ফেসবুক পেজ সম্পর্কে।

✅ ফেসবুক পেজ আসলে কি?
ফেসবুক পেজ হল; ফেসবুকে লঞ্চ করা একটি যুগান্তকারী ফিচার, যা আপনি বিভিন্নভাবে ব্যবহার করতে পারেন আপনার নানা ধরনের কাজ সম্পাদনের জন্য।

ফেসবুক বিজনেস পেজ ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই আপনার সমস্ত প্রোডাক্ট আপনার কাস্টমারদের সামনে ফুটিয়ে তুলতে পারেন।

এছাড়াও আপনি যদি কোন সেলিব্রিটি হয়ে থাকেন তাহলে আপনার যে সমস্ত ফ্যান ফলোয়ার্স রয়েছে তাদের সাথে আপনি খুব সহজেই একটিমাত্র ফেসবুক পেইজ এর মাধ্যমে কমিউনিকেট করতে পারেন।

✅ ফেসবুক পেজ কত প্রকার?
আপনি যদি ফেসবুক পেইজ এর সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে চান তাহলে আপনাকে প্রথমত একটি ফেসবুক পেজ খুলতে হবে; এটা একদম ফ্রি।
আপনি চাইলে দুই ধরনের ফেসবুক পেজ খুলতে পারবেন।

🟥 সাধারণ ফেসবুক পেজ
🟥 বিজনেস ফেসবুক পেজ
এই দুই ধরনের ফেসবুক পেজ এর মধ্যে থেকে আপনি যদি একটি বিজনেস ফেসবুক পেইজ খোলেন;তাহলে আপনি খুব বেশি রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

এক্ষেত্রে আপনি চাইলে ফেসবুক বিজনেস পেজ এর মাধ্যমে মনিটাইজেশন এনাবেল করতে পারবেন এবং এখান থেকে খুব বেশি পরিমানে আয় করতে পারবেন।

শুধু তাই নয়; আপনি যদি চান আপনার ফেসবুক পেজকে ভিআইপি ফেসবুক পেজে পরিণত করার জন্য ব্লু ভেরিফিকেশন badge যুক্ত করতে; তাহলে আপনাকে অবশ্যই আপনার পেইজটিকে বিজনেস পেজে কনভার্ট করতে হবে।

মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট

আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং ও সফটওয়্যার ডেভলপমেন্ট নিয়ে।

আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *