ভাল্লাগে না, ধুর কাজ করার ইচ্ছা নাই- এসব থেকে দূরে থাকার উপায়- পর্ব ০১

আমাদের অনেক সময়েই এমনটা হয় যে কোনও একটা কাজ করতে করতে একঘেয়েমিতে পেয়ে বসে। অথবা কোনও কোনও দিন এমন যায় যে কিছুই করতে ভাল লাগেনা। সাধারনত আমরা এমন পরিস্থিতিতে কাজে ঢিল দিয়ে দিই, অথবা একদমই কাজ বন্ধ করে দিই।
আর এটা খুবই সাধারন ব্যাপার। কিন্তু যদি আপনি জীবনে অসাধারন সাফল্য অর্জন করতে চান, তবে আপনাকে এই বাধাটিকে জয় করতে হবে। কেন এই বাধাটিকে জয় করতে হবে, এবং তা কিভাবে করা যায় – সেই বিষয়েই আলোচনা করব এই লেখায়।
আপনি হয়তো ঠিক করেছেন, আগামী এক বছরে আপনার ব্যবসাটিকে, বা আপনার ক্যারিয়ারকে একটি নির্দিষ্ট জায়গায় নিয়ে যাবেন। এবং এর জন্য প্রতিদিনের একটি পরিকল্পনাও আপনার আছে। কিন্তু আপনি যেহেতু একজন মানুষ, মেশিন নন, সেহেতু মাঝে মাঝে ক্লান্তি, অবসাদ, বা অতি সাধারন একঘেয়েমি আপনাকে পেয়ে বসতেই পারে।
এতে করে কাজে একটু ঢিল পড়েই যায়। কাজ করতে ভাল না লাগলে কি আর কাজে মন বসে? – না করতে ভাল লাগে? কিন্তু আপনাকে যদি সাধারন মানুষের চেয়ে বেশি সাফল্য অর্জন করতে হয়, অথবা অসাধারন একজন মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হয় – তবে আপনাকে সাধারন মানুষের মত হলে চলবে না। একজন সাধারন মানুষ যখন ক্লান্তি বা একঘেয়েমির কারনে কাজ থেকে সাময়িক ভাবে দূরে চলে যাবে – আপনাকে তখন সেই কাজে আরও বেশি মনযোগ দেয়ার চেষ্টা করতে হবে। মন না চাইলেও কাজ করে যেতে হবে।
এই ট্রিক্স গুলি আমি নিজের উপরে এপ্লাই করেই চলি।
সব বিসর্জন দিয়ে তো আড্ডা দেয়া যাবেনা,তাই কি আর করা আড্ডাকে বা দিয়ে সকাল ৭ টা থেকে কাজ চলমান।

পরের পর্বে একটা ট্রিক্স নিয়ে লিখবো ইনশাআল্লাহ।

মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং, সফটওয়্যার ডেভলপমেন্ট এবং প্রফেশনাল সিভি নিয়ে।
আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *