মার্কেটের গতির সাথে আপনি তাল রাখছেন না বলে পিছিয়ে যাচ্ছেন, এটি কে কিভাবে দেখছেন?

মার্কেট কোন গতিতে চলবে বা চলছে, সেটি কিন্তু আমার আপনার হাতে নেই,কেননা এই মার্কেটে আমি বা আপনি একটা অংশ হলেও বড় একটা অংশ কিন্তু নই তাই, আমাকে ও আপনাকে মার্কেট এনালাইসিস করেই তাল মিলিয়ে চলতে হবে।
আপনি যে সেক্টরেই কাজ করুন না কেন, মার্কেট কোন গতিতে চলবে – তা আপনি কখনওই নিশ্চিত ভাবে বলতে পারবেন না। এটা অনিশ্চিত, একে শাসন করা যায় না, এবং সত্যি বলতে এটা মাঝে মাঝে আপনার যন্ত্রণারও কারন। কিন্তু এসবের মাঝেই আপনাকে কাজ করে যেতে হবে।
আপনার মাঝে যদি এমন ধারনা থাকে যে মার্কেটের গতির সাথে তাল না রাখলে আপনার কোনও সমস্যা হবে না; অথবা যদি এমন ভেবে থাকেন যে, মার্কেট আপনার মত করে চলবে – তাহলে জেনে রাখুন আপনি চরম ভাবে ব্যর্থ হওয়ার পথে আছেন।
ইনোভেশন মাষ্ট– আমাদের সকল উদ্যোক্তাদের মাথাতে নতুন করে সৃষ্টি করার একটি প্রয়াস থাকতে হবে । কেননা এটি ছাড়া কিন্তু মার্কেটে টিকে থাকা কঠিন হয়ে যাবে। সবাই যা করছে আপনি ও তাই করলে তো সেখানে আপনার অস্তিত্ব তৈরি করা কঠিন ব্যাপার।
মার্কেট কোনও ব্যক্তি নয়। আপনার ভাবনা, পরিকল্পনা, অনুভূতিতে এর কিছু আসে যায় না। আপনাকেই এর সাথে তাল মেলাতে হবে, কারন আপনাকে সে কোনও সুযোগ দেবে না।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *