সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি?

ডিজিটাল মার্কেটিং এর সেক্টরসমূহের ভেতর সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন অন্যতম। আপনার অনলাইন বিজনেস এর জন্য যদি একটি ই-কমার্স বিজনেস ওয়েবসাইট থেকে থাকে তাহলে খুবই ভালো। আর যদি না থেকে থাকে তাহলে ইয়াপ্পোবিডি ওয়েবসাইট এর সাথে যোগাযোগ করে দ্রুত সময়ে প্রিমিয়াম কোয়ালিটির রেডি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করে নিন।
কাম ট্যু দা পয়েন্ট! ধরেই নিলাম আপনার একটি বিজনেস ওয়েবসাইট রয়েছে। এখন ওয়েবসাইট টি তে আপনার বিজনেস এর প্রোডাক্টগুলো সাজালেন এবং প্রোডাক্ট এর বিস্তারিত তথ্য উপস্থাপন করার জন্য সুন্দর করে কন্টেন্ট লিখলেন। কিন্তু আপনি যেরকম চেয়েছিলেন সে রকম সেল হচ্ছে না।
এর কারণ কি? এর একমাত্র কারন হলো আপনার ওয়েবসাইট টির কন্টেন্টগুলো এস.ই.ও ফ্রেন্ডলি না। আপনি যদি ওয়েবসাইট এর কন্টেন্টগুলো কে গুগলের অ্যালগরিদম মেনে গুগলের ফার্স্ট পেজে র্যাংক করাতে পারেন তাহলে আপনার অনলাইন বিজনেসে আগের থেকে অনেক বেশি সেল হবে। আর একটা অনলাইন বিজনেস এর স্বার্থকতা নিহিত তার প্রোডাক্ট বিক্রয় এর মাধ্যমে। তাই দ্রুত সময়ে আপনার ওয়েবসাইট টি কে কোনো ভালো এজেন্সি থেকে একজন দক্ষ এস.ই.ও এক্সপার্ট দ্বারা অপটিমাইজড করে নিন। আমাদের আছে দক্ষ এস.ই.ও এক্সপার্ট যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ওয়েবসাইট এর জন্য সঠিক ভাবে এস.ই.ও করতে পারেন।
সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কেনো জরুরি?
ধরুন আপনি একজন ক্রেতা। তাহলে আপনাকে যদি বলা হয় অনলাইন থেকে ক নামের লেটেস্ট ওয়াচ টি অর্ডার করতে। তাহলে একজন ক্রেতা হিসেবে আপনি সর্ব প্রথমে কি করবেন? আপনি ক নামের লেটেস্ট ওয়াচ টি কেনার জন্য সর্বপ্রথমে গুগলে সার্চ করবেন এবং গুগলের ফার্স্ট পেজে যে আর্টিকেল গুলো থাকবে সেগুলোর ভেতরে ক্লিক করে আপনি প্রোডাক্ট টি সম্পর্কে বিস্তারিত জানবেন। তারপর যে ওয়েবসাইট টি সম্পর্কে ভালো তথ্য দিয়েছে এবং আপনার কাছে সব দিক দিয়েই ভালো মনে হয়েছে সেই বিশ্বাসযোগ্য ওয়েবসাইট টি থেকেই আপনার প্রোডাক্ট টি অর্ডার করবেন৷ তাহলে এখানে স্পষ্ট যে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন করার ফলে একটি ওয়েবসাইট গুগলে র্যাংক করে এবং একজন ক্রেতা গুগলের ফার্স্ট পেজের আর্টিকেলগুলো পড়েই কোনো প্রোডাক্ট কিনতে আগ্রহী হয়। তাই ডিজিটাল মার্কেটিং হিসেবে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কোনো বিকল্প নেই।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *