স্মার্টফোনের অজানা ফিচার- পর্ব ০১

 
বর্তমান সময় সব মানুষের হাতেই একটি করে স্মার্টফোন থাকে। কেউ স্মার্টফোন বেশি ব্য়বহার করে, কেউবা আবার শুধুই ফোনে কল করার জন্য় ব্য়বহার করে। তবে প্রত্য়েককে যদি তার ফোনের সম্পর্কে জিজ্ঞাসা করা হয় তবে আমরা অনেকেই হয়তো এর সঠিক উত্তর দিতে সক্ষম হবোনা। এই টপিকে আমি মোবাইল ফোনের এমন কিছু ফিচার সম্পর্কে বলবো, যা আপনি হয়তো জানেন না। চলুন আলোচনা করি সেই ফিচার গুলি-
এক সাথে দুটি অ্য়াপস করতে পারেন ব্য়বহার
যদি আপনি স্মার্টফোনে একসাথে দুটি অ্য়াপ ব্য়বহার করতে চান তবে আপনাকে স্প্লিট স্ক্রিন (split screen) ফিচার ব্য়বহার করতে হবে। এই ফিচার ব্য়বহার করার জন্য়, আপনাকে একটি অ্য়াপ ওপেন করতে হবে, এবার আপনি আবার হোম স্ক্রিন যান।
হোম স্ক্রিনে মল্টিপল অপশনে ক্লিক করুন। এখানে আপনি যেই অ্য়াপটি ওপেন করে ছিলেন, সেটা দেখতে পারবেন। এবার আপনি উপরে বান দিকে স্প্লিট স্ক্রিনের অপশন দেখতে পারবেন। এবার যেই দুটি অ্য়াপ আপনি ব্য়বহার করতে চান,তার মধ্যে প্রথম অ্য়াপ সিলেক্ট করুন, সেটা আলতো করে টাচ করে চেপে উপরে নিয়ে যান। এবার আপনি দ্বিতীয় অ্য়াপ সিলেক্ট করুন যেটা আপনি ব্য়বহার করতে চান। এখন আপনি আপনার সুবিধা হিসাবে প্রথম অ্যাপের স্ক্রিন কম বা বেশি করতে পারবেন। অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির জন্য একই পদ্ধতি ব্যবহার করুন।
বোঝার সুবিধার্তে আমি ইমেজ দিয়ে দিলাম,ইমেজ দেখে করে নিন।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *