আপনার বিজনেস পেজের জন্য গ্রুপ আছে তো?

ফেসবুকে প্রাধান্য পাবে গ্রুপের পোস্ট
আমরা অনেকেই ফেসবুক পেজের মাধ্যমে বিজনেস করছি কিন্তু এটা ও ভাবছি যে আমার পেজের পোষ্ট কেন আমার বন্ধুদের টাইম লাইনে যাচ্ছে না?
এর কিছু উল্লেখযোগ্য কারন থাকতে পারে-
1. ওনারা আপনার পেইজে লাইক দেন নি
2. লাইক দিয়ে Follow করে দেন নি।
3. Follow করলেও See First অপশন চালু করেন নি
4. See First না দেবার কারনে দেখা গেলো আপনার পরিচিত ব্যাক্তি লাইনে এলেন বেলা ১০ টায় আর আপনি পোষ্ট করেছেন সকাল ৮ টায় তাই এর মাঝে ওনার আর বন্ধু বা অন্য পেজের পোষ্ট অনেক হয়েছে তাই আপনার টা দেখা হয় নি।
আপনাদের এই সমস্যার সমাধান এনেছে ফেসবুক-
5. এখন থেকে ফেসবুকের নিউজ ফিডে বেশি করে পাবলিক ফেসবুক গ্রুপের কনটেন্ট দেখানো হবে। ফেসবুক কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার এ ঘোষণা দিয়েছে।
6. এক ব্লগ পোস্টে ফেসবুকের অ্যাপ বিভাগের প্রধান ফিডজি সিমো লিখেছেন, তাঁরা এখন থেকে নিউজ ফিডে ফেসবুক পাবলিক গ্রুপে পোস্ট করা কনটেন্ট বেশি করে প্রচার করবেন।
7. এর পাশাপাশি সার্চইঞ্জিনের ফলাফলেও গ্রুপের কনটেন্ট বেশি দেখানো হবে।
✅ ফেসবুকে তাদের ব্লগ পোস্টে লিখেছে, নিউজ ফিডে কোনো পোস্ট বা লিংকের পাশে ‘রিলেটেড ডিসকাশনস’ হিসেবে পাবলিক গ্রুপের পোস্ট পরামর্শ হিসেবে দেখাবে। ফেসবুকের পক্ষ থেকে অ্যাপের বাইরেও বিভিন্ন ওয়েবসার্চের ফলাফল হিসেবে পাবলিক গ্রুপ পোস্টের বিভিন্ন আলোচনা দেখানো শুরু হবে।
* গত বছর থেকেই ফেসবুক তাদের কৌশলগত অগ্রাধিকার হিসেবে গ্রুপ পোস্টকে গুরুত্ব দিতে শুরু করে। এ ছাড়া তারা গ্রুপের জন্য নতুন মডারেশন টুল যুক্ত করার কথা জানিয়েছে। প্রায় সাত কোটির এ কমিউনিটির জন্য পোস্ট বাতিল করা, আলোচনা শুরু ও স্পনসরশিপ আয়োজনের বিষয়টিকে আরও সহজ করতে নতুন ফিচার আনা হচ্ছে।
8. প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, ফেসবুক অ্যাপে এনগেজমেন্ট বা সক্রিয়তা বাড়াতে ফেসবুকের গ্রুপকে গুরুত্ব দেওয়ার বিষয়টি সফল হিসেবে ধরা হচ্ছে। গত আগস্ট মাসে গ্রুপে পোস্ট ৩১ দশমিক ৯ শতাংশ বাড়তে দেখা গেছে। একই সময়ে সহিংসতা কার্যক্রম ছড়ানোর অভিযোগে বেশ কিছু গ্রুপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে ফেসবুক।
9. সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের পক্ষ থেকে গ্রুপে অবাঞ্ছিত বিষয়বস্তু ছড়ানো রোধে নতুন টুল আনা হচ্ছে। তারা বলছে, বিশ্বের অর্ধেকের বেশি ফেসবুক ব্যবহারকারী পাঁচ বা তার বেশি সক্রিয় গ্রুপে যুক্ত থাকেন। প্রতি মাসে ১৮০ কোটি মানুষ গ্রুপে আসেন।
10 গতকাল বৃহস্পতিবার ফেসবুকের গ্রুপ অ্যাডমিনদের নিয়ে আলোচিত এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে, গ্রুপে নতুন করে আনা পরিবর্তনের বিষয়টি তুলে ধরা হয়। জানানো হয়, এখন থেকে নতুন গ্রুপ ও গ্রুপের কনটেন্ট খুঁজে পাওয়া সহজ হবে।
সবচেয়ে বড় পরিবর্তন হচ্ছে গ্রুপের কনটেন্ট সামনে নিউজ ফিডে আনা। এ ছাড়া নিউজ ফিডে গ্রুপ খুঁজে পাওয়ার বিষয়টিও সহজ করা হবে। এ ছাড়া গ্রুপ ব্যবস্থাপনা সহজ করে ‘অ্যাডমিন অ্যাসিস্ট’ নামে বিশেষ ফিচার যুক্ত করা হচ্ছে।
* ফেসবুকে এ পরিবর্তন কবে নাগাদ কার্যকর হবে, তা এখনো বিস্তারিত জানানো হয়নি। ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, যুক্তরাষ্ট্রে সীমিত আকারে শিগগিরই নিউজ ফিডে গ্রুপের পোস্ট দেখানোর পরীক্ষা শুরু করবে ফেসবুক।
তথ্য সুত্রঃ প্রথম আলো
কাজ করছি লগো, ফেসবুক পেজ, ই-কমার্স সাইট নিয়ে।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *