কীভাবে বুঝব, কোন ফেসবুক বিজনেস পেজ বিশ্বস্ত?

বর্তমান অনলাইন যুগে যেকোন ধরনের ব্যাবসা প্রতিষ্ঠান সেটি ছোট কিংবা বড় হোক তার নিজস্ব একটি বিজনেজ পেজ থাকবেই।
কিন্তু আপনি বলছেন,কিভাবে একটি বিশ্বস্ত বিজনেস পেজ খুজে পাবেন।সেটা অবশ্যই আপনার পছন্দের উপর নির্ভর করবে।আপনি কোন ধরনের পেজ সমপর্কে বলছেন।যাক ওঠা কোন বিষয় নয়।
প্রত্যেক কিছুর তার নিজস্ব বৈশিষ্ট্য থাকে। তাই একটি বিজনেস পেজের নিজস্ব কিছু বৈশিষ্ট্য থাকবে যেগুলো দেখে আপনি বুঝতে পারবেন এটি আসলে কতটা বিশ্বস্ত।
১. প্রথমেই দেখুন পেজে সমস্ত ইনফরমেশন দেওয়া আছে কি না?যেমনঃ কন্টাক্ট নাম্বার,ইমেইল এড্রেস,ওয়েবসাইট লিংক।কারন একটা বিজনেস পেজে এগুলো অবশ্যই থাকবে।
২. এরপর আপনি লগো এবং কভার ফটোর দিকে নজর দিন।যদি লগো এবং কভার ফটো প্রফেশনাল এবং আকর্ষণীয় হয় তবে আপনি এটা থেকেও ধারনা পাবেন,,কারন অনেকসময় পেজের লগো এবং কভার ফটো দেখে বুঝা যায় এটি আসলে কতটা প্রফেশনাল।
অনেকেই ফ্রি টুলস দিয়ে লগো বানিয়ে পেজ খুলছেন সেটি ও বুঝে যাবেন আপনি।
৩. তারপর আপনি ওই পেজের পোস্টগুলো ফলো করুন।কি ধরনের পোস্ট ওরা করছে,পোস্ট এর বিষয়বস্তু কতটা প্রফেশনাল এবং গুছিয়ে লিখা হয়েছে এবং মানুষজন সেই পেজে কিরকম এনগেজমেন্ট করছে,কমেন্ট করছে।কারন,ইতিপূর্বে যদি কোন কাস্টমার ওই পেজ থেকে সার্ভিস নিয়ে থাকে তাহলে ওই ব্যক্তির ফিডব্যক আপনি ওদের পেজের পোস্টগুলোতে পেয়ে যাবে।মানুষ কি খারাফ ফিডব্যাক দিচ্ছে নাকি ভালো ফিডব্যাক দিচ্ছে।
সুতরাং আপনি যদি উপরের বিষয়বস্তুগুলো ভালোভাবে ফলো করেন তাহলে একটি বিশ্বস্ত বিজনেস পেজ সমপর্কে আসা করি মোটামুটি ধারনা পেয়ে যাবেন।
কাজ করছি লগো, ফেসবুক পেজ, ডোমেইন-হোষ্টিং ও ওয়াব সাইট নিয়ে।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *