ফেসবুক গ্রুপে পড়ে থেকে লাভ নেই বুঝেই গ্রুপে থাকিনা

যেহেতু আমি এই গ্রুপে এমন কিছু পদক্ষেপ নিচ্ছি যা আগে কোন অনলাইন প্ল্যাটফর্মে নেয়া হয়নি তাই এটা ক্লিয়ার করে নিতেই কিছু পোষ্ট করছি আমি।
আগের একটা পোষ্টে গ্রুপে থাকা না থাকা, প্রাপ্তি ও তেল দেয়া নিয়ে লিখেছিলাম।
দেখেন- আমরা সকলেই সকলের স্বার্থে ঘুরি এটাই পরম বাস্তব,পার্থক্যটা হলো- কে কি স্বার্থ নিয়ে ঘোরে?
কেউ শিখতে চাই, কেউ শেখাতে চাই।
কেউ শিখে ক্যারিয়ার গড়ে আর কেউ শিখিয়ে গড়ে নিতে চাই নিজেকে।
গ্রুপে আপনি আছেন কিংবা থাকবেন তখনই, যখন আপনি এই জায়গা থেকে উপকার পাবেন।উপকার না পেলে থাকবেন না,এটা সিম্পল একটা ব্যাপার।
কতদিন থাকবেন?
এই প্রশ্নের উত্তর আমি আগে দিয়েছি, একটু পড়ে নিলে ভালো লাগবে আমার, যারা সার্চ করে ও খুঁজে নিয়ে পড়েন আমি তাদেরকে পছন্দ করি।
অনেকেই বলেন- আমি এতদিন সময় দিলাম কিন্তু আমাকে কেউ চিনলোনা।
শুধু সেল পোষ্টের মত বা পন্যের পরিচিতি নিয়ে ব্যাস্ত থাকলে কেউই চিনবেনা এটাই স্বাভাবিক।নিজের কমিউনিটি তৈরি করতে গেলে, মানূষের কাজে আসে এমন কিছু করুন।মনেও শান্তি পাবেন আর দেখবেন একটা পরিচিতি এসে গেছে।
এক্ষেত্রে এডমিন বা অন্য প্যানেল মেম্বারদের কি দ্বায়িত্ব-
কারো জন্য নিজেকে সপে দেবার অর্থই হলো- তার কল্যানে কাজ করা।আমি অন্তত তাই মনে করি।এজন্য আমার মনে হয়- একটা গ্রুপের খুব ছোট মেম্বার থেকে শুরু করে খুব বড় মেম্বার সবাইকে সমান নজরে দেখতে হবে।
এই গ্রুপে ভালো কন্টেন্ট লেখেন- Abida Khan Shompa আপু Shamima Sultana আপু Esrat Jahan আপু Jannatul Ferdous Jannatul Ferdousআপু Ratna Rani Dev দিদি Ferdousi Akhter আপু Nihar Parvin Nipa আপু সিলভী সোলায়মান সহ কিছু মানুষ,পাশাপাশি শিখছেন এবং ভালোই করছেন- Iffat Jahan আপু Shaheen Parveen Jany আপু Bonni Ahmed আপু Humira Sunam আপু Fatima Shanta আপু Nelufa Yeasmin আপু মেঘ রাত্রি আপু মুহতারিমা রহমান সইতি আপু Aysha Siddika Sonia আপু Arifa Rahman Shumi আপু সহ অনেকেই।
এদিকে শাবানা আপু Taslima Seema আপু Umme Tasnim আপু Umme Habiba Moon আপু Shawon Shiraz Prome আপু Dilshad Jahan আপু Dinar Sultana Dinar আপু Farhat Lamisa Shorgo আপু Khadiza Hossain আপু Ishita Kolpotoru Yjd আপু Joya Sheikh আপু Jannat Putul আপু Kaniz Dalia আপু Khadiza Begum Farzana আপু Khadijatul Kobra আপু Marium Akter আপু Sirajum Munira আপু Nelufa Yeasmin আপু Naz Shamima আপু Priyanka Mondal আপু S M Mubashir Hossain ভাই Tohomina Aktar আপু Taslima Sumi আপু Sharmin Sultana আপু Zakiya Sultana আপুরা কন্টেন্ট কম লিখলেও অনেকের লেখা ভালো লাগলে পড়ে কমেন্ট করেন।
নাম নিতে গেলে আমি মোটামুটি একটিভ সকলের নামই নিতে পারবো ইনশাআল্লাহ, কারন আমি এই গ্রুপে যারা সময় দেন, তাদের উপকারের চিন্তাটাই করি।আমি এটা জানি যে, আপনারা উপকার পেলে অন্তত একটা কন্টেন্ট আমার জন্য লিখবেন তাতে আমার পরিচিত বাড়বে বই কমবেনা,আর দোয়া যা আসবে সেটা নিঃসন্দেহে বোনাস।

যারা দুর্বল তাদেরকেও আমার নজরে রেখে তাদেরকে নিয়েও কাজ করতে হবে আমার,এটাই মানি আমি।

আমাকে নিয়ে বরং সবার কমপ্লেইন আছে যে আমি নাকি পুরাতনদের টেক কেয়ার করিনা,আসলে আমি চাই সবাইকে নিয়ে শিখিয়ে এগিয়ে নিয়ে যেতে।

নতুন বা পুরাতন নেই,উতসাহ দিতে টাকা লাগেনা কিন্তু একটুখানি উৎসাহ পেলে অনেকেই অনেক ভালোকিছু করতে পারবেন বলেই আমার বিশ্বাস।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *