ফেসবুক পেজের পোষ্টমার্টেম স্টোরি-০২

সেল পোষ্ট দিয়ে বুষ্ট করে সেল করি আমি।এর পরেও আমার সেল কমছে দিনে দিনে।এডের খরচ বাড়ছে,এমন হচ্ছে কেন?আমিতো টাকা খরচ করছিই,তবুও ফেসবুক এমন কেন করছে?আসলে ফেসবুকের সমস্যা আছে।
এই যে আপনি এত এত ডলার খরচ করে বুস্ট করছেন সেটার রেস্পন্স কমে যাচ্ছে মানেই বুষ্ট যিনি করছেন তার দোষ তাইনা বলেন?
আপনি যে এত সেল কন্টেন্ট ফেসবুক পেজে লিখছেন তার কারনে যে, ফেসবুক সেখানে ভালো রেজাল্ট প্রোভাইড করে না, এটা আপনার মাথাতে একবারও এলোনা।
আপনার পেইজের ফলোয়ার ১ লাখ, অরগানিক পোস্ট না হয়ে সেল পোস্ট হবার কারনে সেই পোষ্টে ১ লাখ ফলোয়ারের মধ্যে লাইক দিলো ১০ জন এটাও আপনার ফেসবুক পেজের রেপুটেশনের জন্য ভালো নয়।
আর আপনি যদি সেল পোস্ট কম দিয়ে ইনফরমেটিভ কন্টেন্ট দেন তাহলে সেখানে লাইক, কমেন্ট, শেয়ার সবই আসবে, একইসাথে অ্যাডের রেজাল্টও ভালো আসবে কারন সেটা ফেসবুক অলগারিদমের কাছে একটিভ পেজ হিসেবে বিবেচিত হয়।
আর সেটা যদি হয়, তাহলে আপনার অ্যাড থেকেও আপনি ভালো রেজাল্ট পাবেন।কারন, আপনার ইনফরমেটিভ পোস্ট দেখে অনেকেই অরগানিক ভাবেই আপনাকে অর্ডার করবে, পোস্টটা উপকারি চিন্তা করে শেয়ার করে টাইমলাইনে রেখে দিবে, আরো অনেক সুবিধা পাবেন আপনি।
এইকথা আমি এতবার বলার পরেও আমরা শুনিনা, আর না শুনে বিভিন্ন জায়গা থেকে বুষ্ট করে আমাদের পেজের ক্ষতি করি আর বলি- পেজে বুষ্ট করেও সেল নাই।আর এইটাই সুযোগ হিসাবে সবাই বলে।
এই লজিকটা একটু হলেও যদি বোঝেন তাহলে আপনার পেজের সমস্যা ধরতে পারবেন বলে মনে হয়।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *