ফেসবুক পেজ মনিটাইজেশন করে ইনকাম করার উপায়- পর্ব ০২

ফেসবুক পেজ মনিটাইজেশন (Facebook Page Monetization) করে ইউটিউবের চেয়ে বেশি অর্থ উপার্জন করা সম্ভব।ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটরদের যত শতাংশ পেমেন্ট কর থাকে, তার চেয়ে বেশি ফেসবুক
তাদের কন্টেন্ট ক্রিয়েটরদের পেমেন্ট করে থাকে।
আমি নিজেই যেমন আমার টিউব চ্যানেল নিয়ে অনেকদিন ধরে কাজ করে যাচ্ছি (৫ বছর)। গত এক বছরের মত এখান থেকে মাসিক ৬০০-৭০০ ডলার ইনকাম হয়,সেটাও ইউটিউব মার্কেটিং করে।
এদিকে বলা যায় ইউটিউবের চেয়ে ফেসবুকের শর্ত অনেক সহজ। অপর দিকে ফেসবুকের ভিডিও মার্কেটিংয়ের একাধিক উপায় থাকায় সহজে ফেসবুক পেজ মনিটাইজেশন পাওয়া যায়।
সহজ বলতে বিষয়টা এমন না যে, আপনি একটা পেজ তৈরি করলেন আর ফেসবুক পেজ মনিটাইজেশন (Facebook Page Monetization) দিয়ে দিলো। মুল ব্যাপার হলো- পৃথিবীতে অর্থ উপার্জনের কোনো উপায় কখনোই সহজ নয়।
তবে যারা চেষ্টা করে, তারা তাদের ইচ্ছে এবং স্কিলকে কাজে লাগিয়ে উপার্জন করতে পারেন। সুতরাং আপনিও যদি ফেসবুক পেজ মনিটাইজ করে উপার্জন করতে চান, তাহলে আমার এই সিরিজ আপনার জন্য।
মনিটাইজেশন পেতে হলে যে শর্তগুলি পুরন করতে হবে-
১. দশ হাজার ফলোয়ার সংগ্রহ করা:
২. নিয়মিত ভিডিও কন্টেন্ট আপলোড করা:
৩. ৩ মাসের মধ্যে ৬০,০০০ মিনিট ভিডিও দেখতে হবে
পরবর্তী কন্টেন্টে থাকবে- ফেসবুক ভিডিও মনিটাইজেশন কি এই টপিকে।
১ম পর্বের লিংক-
মোঃ সৌভিকুর রহমান
শিক্ষক (কম্পিউটার বিভাগ)
যশোর পলিটেকনিক ইনস্টিটিউট
আমার কাজ- লোগো ডিজাইন,ব্যানার ডিজাইন,বিজনেস কার্ড ডিজাইন,ফেসবুক পেজ ডেকোরেশন,ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন,পেজ প্রমোট ও বুষ্টিং,কন্টেন্ট রাইটিং,ভিডিও এডিটিং, সফটওয়্যার ডেভলপমেন্ট এবং প্রফেশনাল সিভি নিয়ে।
আমার পেজ- ICT CARE

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *