ফেসবুক বুষ্টিং বনাম পার্সোনাল প্রোফাইল

কিছুদিন ধরে দেখছি, বেশকিছু মহাজ্ঞানীর আর্টিকেলে লেখা রয়েছে- বুষ্টের চেয়েও পার্সোনাল প্রোফাইলের শক্তি বেশি এমন কিছু আর্টিকেল,সেই আলোকে লিখছি আমি।
আর্টিকেলের আলোকে বলা যায় যে- বুষ্টিং মানে হলো, টাকার বিনিময়ে কিছু মানুষের কাছে আপনার পন্যকে পৌছে দেয়া। অর্থাৎ, কিছু মানুষ হোক সেটা ১০০০০ কিংবা ১ লক্ষ মানুষ আপনার কন্টেন্ট টা দেখছে মানে আপনার পন্যগুলি দেখছে।
এখন ব্যাপার হলো- যারা দেখছে তারা আপনার অচেনা,এবং এখানে সেল হবার চান্স কম 😄
এই ধারণা পোষণকারীদের ভুলকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য আমার ইউটিউব চ্যানেলে বুস্টিং নিয়ে করা যে ভিডিওগুলি আছে, সেগুলি দেখার জন্য প্রিফার করবো,অন্তত ভুলভাল নিউজ যেন না ছড়াতে হয়।(কারো লাগলে কমেন্ট করবেন আমি লিংক দিয়ে দিব)।
পক্ষান্তরে বলা হয়েছে- পার্সোনাল প্রোফাইলে পন্য নিয়ে লিখলে যারা দেখেন তারা সকলেই আপনার পরিচিত মানুষ এবং যারা দেখছে তারা কোন টাকা পয়সা ব্যয় না করেই দেখছে।কি দারুন ব্যাপার 😁😍
আমার প্রশ্ন হলো-
১। আপনার প্রোফাইলে যারা আছেন তারা সকলেই কি আপনার পরিচিত?
(আমার বেলাতে সবাই আমার চেনা জানার মধ্যেই, হয় বাস্তব নইলে ভার্চুয়াল)
২। যারা আপনার পরিচিত,তারা সকলেই কি আপনার ক্রেতা?
(আমিতো জানি, উদ্যোক্তাদের আইডিতে ম্যাক্সিমামই উদ্যোক্তা, অর্থাৎ তারা নিজেরাই বিক্রেতা)
৩। আপনার ফ্রেন্ড লিষ্টের কতজন আপনার পন্যের পোষ্টে যেন লাইক,কমেন্ট কিংবা রিয়াক্ট করে?
৪। নিজের ছবি ছাড়া শুধু পন্যের ছবি দিয়ে দেখেছেন তো, কতজন আসলেই আপনার পন্য দেখে 😜
৫। খুব পজিটিভ কেউ হয়েই ধরলাম- আপনার সকল পন্যের ক্রেতারাই আপনার ফ্রেন্ড লিষ্টে আছে।এবং তারা সকলেই আপনার নিকট থেকে পন্য কিনলো।
সকলের একবার কেনা হয়ে গেলো,এরপরে আসলে তারাতো নিয়মিত মানে প্রতিদিন কিংবা প্রতি সপ্তাহে কিংবা প্রতিমাসে কিনবেনা, তাহলে আপনার কি একটা ফিক্সড ইনকামের দরকার নেই?
নোট- আপনারা যাদেরকে বিভিন্ন পোষ্টে দেখেন যে আমার অমুক টাকার সেল হয়েছে কিংবা আমার এত টাকার সেল হয়েছে,এখানে ৯৮% ই হলো মিথ্যা।
যতজনেরই আপনি সেল বেশি দেখেন- তারা সকলেই বুষ্টিং করেই সেল আনেন,আমার কাছেই প্রমাণ আছে ভুরি ভুরি।
আমার একটাই কথা- নিজের বিজনেস দাঁড় করাতে নিজেই নিউজ কালেক্ট করুন,সঠিক বেঠিক জেনে নিন। অন্ধ বিশ্বাস ভালোনা। আমাকেও বিশ্বাস না করে নিজের চোখ আর কানকে বিশ্বাস করুন।
সঠিক তথ্য ছড়িয়ে দিতে হয় বেশি বেশি, তাই কন্টেন্টের সঠিকতা আনতে শেয়ার করবেন
ফেসবুকে বিজ্ঞাপন মানে শুধুই বুস্টিং না,কাউকে নিজের পেজে এডিটর বানালাম আর সে কয়েকটা ক্লিক করে কাজ করে দিলো মানেই বিজ্ঞাপন হয়ে গেলো এত সহজ না রে ভাই।আর কেউ যখন পেজে এডমিন হতে চাই,তখন আমরা ভেবে ফেলি- ওরেই আমার পেজটা বোধহয় খেয়ে ফেলবে😄

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *