বিজনেস টিপস – ২১

যে কাজটি আপনি করছেন সেটিই করুন খুব যত্নে আর হাসিমুখে।এইতো কয়দিন আগে আপনারা 12th fail সিনেমা দেখে আবেগে কান্না করে দিলেন,দেখলেন একইসাথে একজন নারীর হাত ধরে রাখা অথচ একজন ব্যাবসায়ী অথবা একজন ক্যারিয়ার সিকারের চোখ এমন হবার কথা না।
একজন ক্যারিয়ার সিকার দেখবে, তার আশেপাশে কিভাবে তার সাপোর্টিভ হ্যান্ড ছিলো এবং সে পরম যত্নে সবকিছুকে কিভাবে মানিয়ে নিতে চেষ্টা করেছে।তার সকল অবস্থানেই সে খুশি ছিলো,নিজের অবস্থান নিয়ে কোন অপরাধবোধ তার ছিলোনা বরং সে ঐ অবস্থানের পরিবর্তন করতে বদ্ধ পরিকর ছিলো।
লাইব্রেরিতে ১২ ঘন্টা কাজ করা থেকে শুরু করে ওয়াশরুম ক্লিন করা কোথাও তার না ছিলোনা এবং আটা চাক্কিতে ১৫ ঘন্টা কাজ, ৬ ঘন্টা পড়ালেখা আর ৩ ঘন্টা ঘুম নিয়েও সে হাসিমুখে কাজ করতো।ঐ অবস্থায় তার বাবা ও প্রেমিকার উপস্থিতিতে সে এক গ্লাস পানি হাসিমুখে তার সামনে দিয়েও খুশি ছিলো।
য়ার পুরো গল্প জুড়ে একটা হিডেন ব্যাপার ছিলো- সততা।যদি যে আই পি এস/ আই এস নাও হতো,তাহলে সে শিক্ষকতা করবে বলে ঠিক করেছিলো তবুও অসৎ হয়নি তার নিজের কাছে।
এখান থেকে আপনাকে বুঝতে হবে এই ক্রিয়েটিভ দিক গুলিই।যদি আপনার চোখে তার ডেডিকেশন, হাসিমুখে লক্ষ্যের পিছনে ছুটে চলা, রিস্টার্ট, অবস্থান নিয়ে অজুহাত না করার ব্যাপারগুলি চোখে না পড়ে কিংবা এগুলিকে পরে চোখে পড়ে,তাহলে বুঝতেই হবে যে- আপনার ক্রিয়েটিভ মাইন্ডের অনেক উন্নতি দরকার।
অবস্থান, টাকা কিংবা ডিগ্রীর পিছনে নয় বরং ছুটে চলুন লক্ষ্যের দিকে আর নিজের এক্সিলেন্সের দিকে।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *