মার্কেটিং সেক্টরে নিজেকে একটু এস্টাবলিশ করতে

মার্কেটিং সেক্টরে নিজেকে একটু এস্টাবলিশ করতে চাইলে আপনার উচিত এই লেখাটি পড়া, খুব মনযোগ দিয়ে।
✅ সবার আগে জানতে হবে,নিজের পন্যের মার্কেটিং করা মানে অন্য কারো পন্যকে খারাপ বলা নয়।বরং ক্লায়েন্টের সমস্যা খুঁজে সেটার সমাধান বের করে মার্কেটিং করুন।
✅ কগনিটিভ বায়াস সম্পর্কে জানতে হবে।কগনিটিভ বায়াস না জানলে, ক্রেতার সাথে বারগেইন করে টিকতে পারবেন না। অনেকেই এই টার্ম সম্পর্কে জানেনই না।
✅ সেল করতে গেলে যেসকল Obstacles বা বাঁধা আছে,সেগুলির সম্ভাব্য তালিকা আগেই তৈরি করুন এবং যতোগুলো সম্ভব বাঁধা ও সেগুলো কীভাবে ট্যাকল করে পাশ কাটিয়ে ক্রেতার সাথে বা ক্লায়েন্ট সাথে ডিল ক্লোজ করবেন, সেটা জানার জন্য রিসার্স করুন।
✅ অডিয়েন্স টার্গেটিং সম্পর্কে ধারনা না থাকলে, ভুলভাল জায়গায় – ভুলভাল অডিয়েন্সের কাছে – ভুলভাল প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করে ফেলতে চাইবেন! সারাজীবনের জন্য অডিয়েন্স হারানোর সম্ভাবনা অনেক বেড়ে যাবে এতে করে।
✅ সাইকোলজিক্যাল প্রাইসিং ট্যাকটিকস ও নেগোসিয়েশন স্ট্র্যাটেজি সম্পর্কে বেশ ভালো ধারনা থাকতে হবে; নাহলে পণ্য বেচার চিন্তা বাদ দিতে হবে বেশ ভালো ভাবেই।
✅ সেলস কনভার্শন ট্রিগারসগুলো সম্পর্কে ভালো ধারনা নেয়া লাগবে। কোন পয়েন্টগুলোর কারণে একটা অডিয়েন্স কনভার্ট হচ্ছে আর কোন পয়েন্টগুলোর কারণে কনভার্ট হচ্ছে না – সেটা জানা থাকলে সেলস, কোনো ব্যাপারাই না।
✅ কনজ্যুমার সাইকোলজি আপনাকে অডিয়েন্স টার্গেটিং এবং অডিয়েন্সের ডেমোগ্রাফি সম্পর্কে এত তথ্য দেবে, যেগুলো আপনাকে আনবিটেবল সেলস চ্যাম্পিয়ন হিসেবে আলাদা করবে, সবার থেকে।
✅ কন্টেন্ট রাইটিং, কপিরাইটিং, সেলস – এগুলো তো একজন মার্কেটারের জন্য – ভিন্ন ভিন্ন তরকারিতে একই চালের ভাত খাওয়ার মতো!

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *