যে সকল কারনে আর্থিক স্বচ্ছলতায় আপনি পিছিয়ে থাকবেন-পর্ব ০৩

আপনার ব্যাক্তিত্ব আর কাজের সফলতায় আপনার আসল অলংকার ✅
খুব ফিটফাট ব্র্যান্ডের জামাকাপড় পরা, অনেক টাকা খরচ করে চুলের স্টাইল করা এমন বহু লোককে আপনিও হয়তো দেখেছেন – যার পকেটে আসলে টাকা নেই। এরা অনেক সময়েই প্রয়োজনের সময়ে টাকা বের করতে পারে না। – কারণ, প্রয়োজনের টাকা এরা পোশাক, পারফিউম এবং প্রসাধনীর পেছনে খরচ করে ফেলেছে।অথচ আমরা বলি এই মানুষগুলি সৌখিন।এটা কি আসলেই সৌখিনতা?
এসবের পেছনে অতিরিক্ত টাকা খরচ করলে আপনি জীবনেও সামনে এগুতে পারবেন না। সেলিব্রেটিদের পোশাক, চুলের স্টাইল – এসব সাধারণ মানুষের কপি করতে যাওয়া মানে বোকামী। একজন মানুষের যখন লক্ষ লক্ষ টাকা বাড়তি পড়ে থাকে – সে এসব বিলাসিতা করতে পারে। কিন্তু সেই পর্যায়ে যাওয়ার আগেই যদি কেউ এই কাজ করে – তবে তার আর সেই পর্যায়ে যাওয়া হবে না।
আসলে নিজে যা,ভিতর থেকে যেটা অনুভব করতে পারেন আপনি সেটাই,তাহলে এসব করতে চাওয়া কেন?
যদি খেয়াল করে দেখেন, তবে দেখবেন জ্যাক মা, ওয়ারেন বাফেট, বিল গেটস – বা এই ধরনের বড় বড় উদ্যোক্তারা বড়লোক হওয়ার আগে যেমন পোশাক পরতেন – ধনী হওয়ার পরও তাঁদের স্টাইলে তেমন পরিবর্তন আসেনি। আমাদের দেশের লিজেন্ড শেখ আকিজ উদ্দিনের শত শত কোটি টাকা থাকলেও তিনি কিন্তু সেই সাদা পাঞ্জাবী পরেই দিন কাটাতেন।
এমনকি বড় বড় মহিলা উদ্যোক্তা বা নিজের চেষ্টায় ধনী হওয়া নারীরাও খুব একটা জাঁকজমক পূর্ণ পোশাক বা গহনা ব্যবহার করেন না। জে কে রাউলিং বা অপরাহ উইনফ্রে এর গায়ে কখনওই হীরা বা রুবী ঝকমক করে না।
আপনি যখন সত্যি সত্যি বড় হবেন, তখন আপনার চেহারা আর ব্যক্তিত্বই হবে সবচেয়ে বড় অলংকার। কাজেই, গহনা আর পোশাকের পেছনে টাকা আর সময় নষ্ট না করে নিজেকে একটি অলংকারে পরিনত করার চেষ্টা করুন – সেটাই বুদ্ধিমানের কাজ। নিজের সামর্থ্য অনুযায়ী সেরা পোশাকটি কিনুন, কিন্তু এর পেছনে টাকা নষ্ট করবেন না।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *