শুধু সেল নয় ব্র্যান্ডিংয়ের প্রতিও নজর দিতে হবে

শুধু সেল নয় ব্র্যান্ডিংয়ের প্রতিও নজর দিতে হবে। কারণ অনেক সময় ভালো সেল হওয়ার পরও হারিয়ে যায় অনেক কাস্টমার।এর মূল কারণ হলো ব্রান্ডিংয়ের অভাব।
ব্রান্ডিং পণ্য কে জনসমক্ষে তুলে ধরে।জনসম্মুখে পরিচিতি ঘটায়।একবার নিজের দিকে তাকান তো,
আপনি কিছু কেনার আগে কি করেন? অবশ্যই মানুষের কাছে খোঁজ খবর নেন। অথচ আপনি যদি ব্রান্ডিং না করেন তাহলে আপনার পণ্যের উপরে ভালো রিভিউ কিভাবে দিবে?
সকলেরই একটা ক্লায়েন্ট বেজমেন্ট তৈরি করা উচিত। যেমন ধরুন ফেসবুক পেজ বা গ্রুপ। আপনি আপনার কাস্টমারের কাছে আপনার পণ্য কে তুলে ধরতে পারেন। আবার কাস্টমারও তার মতামত পোষণ করতে পারে। এতে করে জানা হয়ে যায় কাস্টমার এর চাহিদা কেমন, কাস্টমার কেমন জিনিস পছন্দ করবে, কিভাবে আপনার পণ্যকে গ্রহণ করবে।
আবার কোন প্রোডাক্ট মার্কেটে এভেলেবেল হয়ে গেলে শুধুমাত্র ব্র্যান্ডিংয়ের জন্যই আপনার পণ্যটি মার্কেটে টিকে থাকতে পারে।
ক্রয়ের সিদ্ধান্ত নেওয়ার সময় ব্র্যান্ডিং প্রায়শই গ্রাহকদের জন্য নির্ধারক ফ্যাক্টর। প্রকৃতপক্ষে, ভোক্তারা তাদের চেনেন বা ইতিমধ্যে ইতিবাচক অভিজ্ঞতা আছে এমন ব্র্যান্ডগুলি থেকে কেনার সম্ভাবনা বেশি বলে জানিয়েছেন।
এটি সোশ্যাল মিডিয়ার জন্য বিশেষভাবে সত্য, কারণ 89% ভোক্তা বলে যে তারা এমন একটি ব্র্যান্ড থেকে কিনবেন যা তারা ইতিমধ্যে অনুসরণ করে এবং প্রতিযোগীকে চিনতে পারে৷
এটির প্রেক্ষিতে, একটি স্বীকৃত এবং অনন্য ব্র্যান্ড থাকা আপনাকে গ্রাহকদের সাথে একটি পা বাড়ায়, কারণ তারা ইতিমধ্যেই পরিচিত একটি ব্যবসা থেকে কেনা নিরাপদ বোধ করবে।

Newsletter Updates

Enter your email address below and subscribe to our newsletter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *